রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যের শপিং ফেস্টিভ্যালে থাকবে বাংলার GI-স্বীকৃতিপ্রাপ্ত ২৭টি পণ্য

September 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০ সেপ্টেম্বর থেকে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে শুরু হবে শপিং ফেস্টিভ্যাল। সেখানে কেনাকাটার পাশাপাশি, পেটপুজোরও সুযোগ থাকবে। দেশ-বিদেশের নামী-দামী ব্র‌্যান্ডের প্রোডাক্টের পাশাপাশি বাংলার জিআই-স্বীকৃতিপ্রাপ্ত ২৭টি পণ্যও থাকবে।

লক্ষণভোগ, হিমসাগর, ফজলি আম থেকে শুরু করে রসগোল্লা, মিহিদানা, জয়নগরের মোয়া সবই থাকবে ফেস্টিভ্যালে। মঞ্জুশা, তন্তুজ, বাংলার শাড়ি, বিশ্ব বাংলা মার্কেটিং কর্পোরেশন, বঙ্গশ্রী, রেশম শিল্পীদের স্টল থাকবে ফেস্টিভ্যালে। আমাজন, ফ্লিপকার্ট এবং ইউনেস্কোর স্টলও থাকবে। এবছর বিজিবিএস হচ্ছে না, তাই পুজোর আগে শপিং ফেস্টিভ‌্যাল করার তোড়জোড় চলছে। শপিং ফেস্টিভ‌্যালে জামাকাপড়, ইলেকট্রনিক্স, আসবাবপত্র, গৃহসজ্জা, ভোগ্যপণ্য, হস্তশিল্প, ফ্যাশন, ইলেকট্রনিক্স, গাড়ি, গহনা, খেলাধুলার জিনিসপত্র পাওয়া যাবে। ফুড ফেস্টিভ‌্যাল, গানের ইভেন্টও থাকবে।

চলতি মাসের ২০-২৪ তারিখ পর্যন্ত এই ফেস্টিভ‌্যাল হবে। বাংলাদেশ, নেপাল, ভুটান, মায়ানমার-সহ আরও একাধিক দেশ ফেস্টিভ‌্যালে অংশগ্রহণ করবে। জানা গিয়েছে, ক্রেতাদের জন‌্য প্রতিদিন একটি বিশেষ উপহার কুপন চালু করা হবে। লাকি ড্রয়ের মাধ্যমে পুরস্কার এবং গ্র্যান্ড প্রাইজ জেতার সুযোগ থাকছে। মানুষের আগ্রহ বাড়াতে জিনিসপত্রে বিশেষ ছাড়ের ব‌্যবস্থা থাকছে। সেল্ফ হেল্প গ্রুপের মহিলাদের হাতে তৈরি জিনিসও পাওয়া যাবে ফেস্টিভ‌্যালে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #GI Tag, #shopping festival

আরো দেখুন