খেলা বিভাগে ফিরে যান

India vs Bangladesh : অশ্বিন ও জাডেজার ব্যাটিংয়ের সৌজন্যে প্রথমদিনের শেষে অ্যাডভান্টেজ ভারত

September 19, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজার সৌজন্যে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনের শেষে ভারতের রান দাঁড়াল ৬ উইকেটে ৩৩৯। অশ্বিন ও জাডেজার মধ্যে ১৯৫ রানের জুটি হল। বাংলাদেশের বিরুদ্ধে রেকর্ড করলেন ভারতীয় জুটি। এর আগে এই রেকর্ড ছিল সচিন তেন্ডুলকর ও জাহির খানের মধ্যে। ১৩৩ রান করেছিলেন তাঁরা। সেই রেকর্ড এই ম্যাচে ভেঙে দিলেন অশ্বিন ও জাডেজা।

১৪৪ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। রবিচন্দ্রন অশ্বিনের সেঞ্চুরি আর রবীন্দ্র জাদেজার ঝোড়ো ইনিংসে ভর করে প্রায় সাড়ে তিনশোর কাছে পৌঁছে গিয়েছে ভার‍ত। এখনও অপরাজিত রয়েছেন তাঁরা। দ্বিতীয় দিন এই জুটি ইনিংস আরও বড় করার চেষ্টা করবেন ভারতের দুই ব্যাটার।

অন্যদিকে, দিনের শুরুতে দুর্দান্ত বোলিং করলেও শেষ পর্যন্ত দিশেহারা পারফরম্যান্স বাংলাদেশ বোলিং লাইন আপের। চেন্নাইয়ের মাঠে খানিক মেঘলা আকাশ দেখে তিন পেসার নিয়ে নেমেছিল দুই দল। টসে জিতে বোলিং করতে নামে বাংলাদেশ। প্রথম টেস্টের সেশনেই তিন উইকেট তুলে নিয়ে ভারতের টপ অর্ডার ভেঙে দেন হাসান মাহমুদ। মাত ৩৪ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে একটা সময়ে ধুঁকছিল ভারত। সেখান থেকে পালটা লড়াই শুরু করেন কামব্যাক করা ঋষভ পন্থ। তাঁর সঙ্গী হন যশস্বী জয়সওয়াল। কিন্তু চা পানের বিরতির আগে ৬ উইকেট হারিয়ে যথেষ্ট চাপে পড়ে যায় ভারত। ব্যর্থ হন রোহিত (৬), শুভমান (০), বিরাট (৬), রাহুলরা (১৬)। হাফসেঞ্চুরি করেন যশস্বী। ৩৯ রানের ইনিংস আসে ঋষভ পন্থের ব্যাট থেকেও।

চা পানের বিরতির আগে ৬ উইকেট হারিয়ে বেশ চাপে ছিল ভার‍ত। কিন্তু সেখান থেকে দলের হাল ধরেন দুই রবি- রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। ঘরের মাঠ চিপকে সেঞ্চুরি হাঁকালেন অশ্বিন। প্রথম দিনের শেষে ৮৬ রানে ব্যাট করছেন জাদেজা। দিনের তৃতীয় সেশনে একটিও উইকেট তুলতে পারেনি বাংলাদেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jadeja, #Ind vs Ban, #Ashwin, #1st Test

আরো দেখুন