দেশ বিভাগে ফিরে যান

শুনানি ২৭ তারিখ, বিনা পারিশ্রমিকে নয়! কত টাকা নিচ্ছেন ইন্দিরা জয় সিং?

September 19, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী ২৭ তারিখ সুপ্রিম কোর্টে শুনানি। শোনা যাচ্ছে, জুনিয়র চিকিৎসকদের উকিল ইন্দিরা জয় সিং ১৭ লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেছেন। যদিও একাংশের রটনা ইন্দিরা বিনা পারিশ্রমিক লড়ছেন। প্রশ্ন উঠছে, কোথা থেকে তাঁর পারিশ্রমিক মেটানো হচ্ছে? ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের নামে ‘টাকা তোলা’ শুরু করল কোনও অসাধু চক্র। সুপ্রিম কোর্টে আইনি লড়াইয়ের জন্য আইনজীবীদের পারিশ্রমিক দেওয়ার নামে চাওয়া হচ্ছে টাকা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ ব্যানারে আওতায় রাজ্যের বিভিন্ন প্রান্তে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে নানা ‘প্রতিবাদী মঞ্চ’। তেমনই এক মঞ্চের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও সমাজমাধ্যমে ‘কিউআর কোড’ দিয়ে টাকার আবেদন জানানো হচ্ছে। সেখানে স্পষ্ট লেখা, ‘জুনিয়র ডাক্তারদের হয়ে সুপ্রিম কোর্টে মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয় সিং এবং তাঁর টিম। আগামী ২৭ তারিখ পরবর্তী শুনানির জন্য তিনি ১৭ লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেছেন। আপনি/আপনারা যদি সাধ্যমতো অর্থ সাহায্য করেন, তা খুব উপকারে আসবে।’ আর্জির সঙ্গে সঙ্গেই জনৈক অমিত মান্নার ‘গুগল পে অ্যাকাউন্টের কিউআর কোড’ দেওয়া হয়েছে। ‘উই ওয়ান্ট জাস্টিস’-র অন্যান্য গ্রুপেও তা ছড়িয়েছে। পাশাপাশি ভয়েস রেকর্ডিং পোস্ট করা হয়েছে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে। অনেকে টাকা পাঠাতেও শুরু করেছেন।

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্যভবনের সামনে অবস্থানরত জুনিয়র ডাক্তারদের মঞ্চে সে খবর পৌঁছয়। ক্ষোভে ফেটে পড়েন ডাক্তার আন্দোলনের নেতা আশফাকুল্লা নাইয়া। তিনি বলেন, ‘ডব্লুবিজেডিএফ কোনও টাকা তুলছে না। আন্দোলনে খরচের জন্য যথেষ্ট তহবিল রয়েছে। কেউ যদি ব্যক্তিগতভাবে টাকা তোলে, জানবেন সেটা ভুয়ো, ফেক। এর সঙ্গে ডাক্তার আন্দোলনের কোনও সম্পর্ক নেই।’ ইন্দিরা জয় সিং কাছেও পৌঁছে গিয়েছে বিষয়টি।

উত্তর কলকাতার একটি প্রতিবাদী মঞ্চ ‘তিলোত্তমা বাহিনী, সিঁথির মোড়’। তাদের গ্রুপেও ‘কিউআর কোড’ দিয়ে টাকা তোলার আবেদন গিয়েছিল। একটি ভয়েস রেকর্ডিং পোস্ট করেন জনৈকা সুদেষ্ণা। তাঁর কথায়, ‘আমার ছেলে ক্লাস টুয়েলভের ছাত্র। মেয়ে ডাক্তার। ওর কাছেই মেসেজটি এসেছে। এটা কোনও ফ্রড বিষয় নয়।’ যদিও ওই গ্রুপের অ্যাডমিনরাই পোস্টটি ডিলিট করে দেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Supreme Court of India, #Indira jai Singh, #RG Kar case, #indira jai sing

আরো দেখুন