কলকাতা বিভাগে ফিরে যান

সোশ্যাল মিডিয়ায় সৌরভকে কটাক্ষ, ইউটিউবারের বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিযোগ

September 20, 2024 | 2 min read

সোশ্যাল মিডিয়ায় সৌরভকে কটাক্ষ, ইউটিউবারের বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিযোগ

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আরজি কর কাণ্ড নিয়ে একাধিক কটাক্ষের মুখে পড়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, সমাজের বিভিন্ন অংশের মানুষ নিশানা করেছেন তাঁকে। সম্প্রতি এক ইউটিউবার সোশ্যাল মিডিয়ায় সৌরভকে কটাক্ষ করেছেন। পাশাপাশি একটি ভিডিওয় তিনি পোস্ট করেছেন।

এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই সৌরভ যারপরনাই রেগে গিয়েছেন। রাজ্য পুলিশের সাইবার ক্রাইম বিভাগে তিনি লিখিতভাবে সিনেবাপ অর্থাৎ মৃন্ময় দাস নামের ওই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় নাম সিনেবাপ। বিভিন্ন রকম ভিডিও করে জনপ্রিয়তা অর্জন করেছেন। কিন্তু বেশিরভাগ সময় কাউকে না কাউকে রোস্ট করে থাকেন তিনি। সেই ভাবেই জনপ্রিয়তা পেয়েছেন সিনেবাপ। তিনি যে এই প্রথমবার বিতর্কে জড়িয়েছেন, এমনটা একেবারেই নয়। এর আগেও বিতর্কে জড়িয়েছেন মৃন্ময় দাস। বাংলার প্রখ্যাত ইউটিউবার বংগাই অর্থাৎ কিরণ দত্তর সঙ্গে ঝামেলা জড়িয়ে পড়েন মৃন্ময়। সোশ্য়াল মিডিয়া উত্তাল হয়ে পড়ে তাদের ঝামেলায়। শুধু তাই নয়, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েও নানা ধরণের রোস্ট ভিডিও এবং ট্রোল করতে দেখা গিয়েছে।

এখানেই শেষ নয়, এর আগেও সৌরভকে নিয়ে নানান ধরণের মন্তব্য করেছেন তিনি। দাদাগিরির মঞ্চে ইউটিউবারদের ডাকা হলেও, তাঁকে কেন ডাকা হয়নি, এই নিয়েও কুরুচিকর মন্তব্য করেছেন সিনেবাপ অর্থাৎ মৃন্ময়। এই ঘটনার পর একাধিক ইউটিউবার মৃন্ময়ের বিরুদ্ধে মুখ খোলেন। কার্যত কোনঠাসা হয়ে পড়েন তিনি। কিন্তু তারপরও তিনি দমে থাকেননি। এখানেই শেষ নয়, রাজ্যে এবং ভারতে ঘটে যাওয়া একাধিক বিষয় নিয়ে ট্রোল করে থাকেন তিনি। তবে তাঁর এই জনপ্রিয়তা বেড়েছে বাংলার একটি জনপ্রিয় কমেডি শো মিরাক্কেল থেকে। সেখানে বেশ কিছু এপিসোডে ভালো পারফরম্যান্স করেন। তারপর থেকেই জনপ্রিয়তা তৈরি করেন সিনেবাপ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে সৌরভের আপ্ত সহায়ক তানিয়া ভট্টাচার্য একটি মেল করে সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেন। সেখানে অভিযোগ করা হয়েছে, মৃণ্ময় দাস নামে এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের সম্মানহানি করেছেন। তাঁকে অশ্লীল ভাষায় কুরুচিকর আক্রমণ করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #Sourav Ganguly, #cyber crimes, #cine baap, #troll case

আরো দেখুন