দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দুর্গতদের মধ্যে ত্রিপল বিলি না করে বাড়িতে মজুত রাখার অভিযোগ বাঁকুড়ার বিজেপি বিধায়কের বিরুদ্ধে

September 21, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ত্রাণের ত্রিপল দুর্গতদের মধ্যে বিলি না করে বাড়িতে মজুত রাখার অভিযোগ উঠল বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার বিরুদ্ধে। খোদ বিজেপি-র বাঁকুড়া জেলা কমিটির সদস্য বিকাশ ঘোষ সোশ্যাল মিডিয়ায় এব্যাপারে সরব হয়েছেন। সাংবাদিকদের সঙ্গে যোগাযোগের জন্য খোলা বিজেপি-র দলীয় একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে বিধায়কের বিরুদ্ধে বিকাশবাবু লম্বা পোস্ট করেন। সেখানে তিনি নীলাদ্রিবাবুকে কড়া ভাষায় আক্রমণ করেন। সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায়। বিজেপি-র জেলা কমিটির সদস্যের পাশাপাশি বিকাশবাবু বাঁকুড়া-১ ব্লকের একটি মণ্ডলের কনভেনর। তিনি এর আগে ওই মণ্ডলের সভাপতিও ছিলেন। ফলে বিতর্কের অবসানের লক্ষ্যে দলের জেলা নেতৃত্ব দ্রুত এব্যাপারে হস্তক্ষেপ করে।

বিকাশবাবু ওই গ্রুপে লেখেন, ‘আমরা তৃণমূলের বিরুদ্ধে চোখে চোখ রেখে রাজনীতি করি। তাই কাউকে ভয় পাই না। আমাদের মণ্ডলের আমরা আপনার মতো তোলাবাজি করি না। বুথের কর্মীরা নিজেদের পকেট থেকে টাকা খরচ করে সংগঠনের কাজ করেন। অথচ বাঁকুড়ার বিধায়ক তাঁর ভাতা বাবদ পাওয়া লক্ষ লক্ষ টাকা নিজের পকেটে ভরেন। চোর-চামচাদের নিয়ে পার্টির সংগঠন বাড়বে না। প্রাকৃতিক দুর্যোগে বুথপিছু মাত্র একটি ত্রিপল বিলি করে বাকি নিজের ঘরে বিধায়ক মজুত করেছেন। এটা কি অন্যায় নয়? বিধায়ক নীলাদ্রি দানাকে এই অধিকার কে দিয়েছে? সাধারণ মানুষের করের টাকায় কেনা ওইসব সামগ্রী দুর্গতদের দেওয়ার জন্য সরকার দিয়েছে। বাড়িতে মজুত করে রাখার জন্য নয়।’ এর পাশাপাশি আরও কিছু লেখার অযোগ্য ভাষা ওই বিজেপি নেতা ব্যবহার করেন বলে অভিযোগ।

উল্লেখ্য, বাঁকুড়ায় দীর্ঘদিন ধরেই বিজেপি-র মধ্যে গোষ্ঠী কোন্দলের চোরাস্রোত বইছে। বছর সাতেক আগে দলের জেলা সম্পাদকমণ্ডলী কার্যত আড়াআড়ি ভাগ হয়ে যায়। ওইসময় নীলাদ্রিবাবু একটি গোষ্ঠীর কার্যত নেতৃত্ব দিয়েছিলেন। অন্যদিকে, জেলার এক হেভিওয়েট বিজেপি নেতা তথা প্রাক্তন জনপ্রতিনিধি নীলাদ্রিবাবুর বিরোধী শিবিরের নেতৃত্ব দেন। বিকাশবাবুও ওই হেভিওয়েট নেতার অনুগামী বলে গেরুয়া শিবিরে পরিচিত। নিজের পোস্ট নিয়ে বিকাশবাবু বলেন, বুথপিছু পাঁচটি করে ত্রিপল পাওয়ার কথা ছিল। কিন্তু, দেওয়া হয়েছে মাত্র একটি করে। ত্রিপল না পেয়ে বহু মাটির বাড়ি নিম্নচাপের বৃষ্টিতে ভেঙে পড়েছে। ওই ভাঙা বাড়ির সামনে গিয়ে নীলাদ্রিবাবু ছবি তুলছেন, নাটক করছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Niladri sekhar Dana

আরো দেখুন