রাজ্য বিভাগে ফিরে যান

ঠাকুর দেখার প্ল্যান হল? দারুণ প্যাকেজ এনেছে পর্যটন দপ্তর

September 21, 2024 | < 1 min read

ফাইল চিত্র।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চারিদিকে পুজো পুজো গন্ধ। আর ক’দিন পরই দুর্গাপুজো। মণ্ডপ মণ্ডপে জনতার ঢল নামবেই। পুজোয় ঘোরার জন্য আলাদা ব্যবস্থা করছে রাজ্য পর্যটন দপ্তর। বনেদি বাড়ি বা কলকাতার খ্যাতনামা সব মণ্ডপ, তিন-চারদিনের জন্য পুজো স্পেশাল দারুণ প্যাকেজ এনেছে রাজ্য।

পর্যটন দপ্তরের শারদোৎসব প্যাকেজ ২০২৪ নিয়ে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মোট চারদিন শীতাতপ নিয়ন্ত্রিত বাসে ঘোরানো হবে দর্শকদের। কলকাতা ও পাশের জেলা হুগলির, থিম থেকে সাবেকি; সবরকম পুজো দেখার সুযোগ মিলবে।

৬ ও ৭ অক্টোবর এবং ১০ ও ১১ অক্টোবর, চারদিন মণ্ডপ দর্শনের ব্যবস্থা থাকছে। ৬ ও ৭ অক্টোবর ‘উদ্বোধনী’। ওইদিন রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত দেখতে পাবেন কলকাতার সমস্ত সর্বজনীন পুজোমণ্ডপগুলি। ১০ ও ১১ অক্টোবর ‘সনাতনী’। সকাল ৮টা থেকে রাত ১২.৩০ পর্যন্ত কলকাতার বনেদী বাড়ির পুজোগুলি দেখা যাবে। ১০ ও ১১ অক্টোবর হুগলি সফরের ব্যবস্থাও রয়েছে। ওইদিন সকাল ৭ টা থেকে রাত ৮.৩০ পর্যন্ত হুগলির সমস্ত ঐতিহ্যবাহী পুজো দেখানো হবে। রাজ্য পর্যটন দপ্তর অবশ্য এখনও খরচের বিষয়ে কিছুই জানায়নি। বুকিংয়ের জন্য সরাসরি পর্যটন দপ্তরের কার্যালয়ে অর্থাৎ বিবাদী বাগের অফিসে যোগাযোগ করতে হবে আগ্রহীদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tourism Department, #durga puja, #west bengal tourism department, #Durga Puja 2024

আরো দেখুন