উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

১৮-২২ ডিসেম্বর দার্জিলিংয়ে হবে ‘মেলো টি ফেস্ট’, প্রস্তুতি শুরু

September 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার নতুন মোড়কে দার্জিলিং পাহাড়ে হবে ‘মেলো টি ফেস্ট’। আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর একাধিক জায়গায় এই উৎসব হবে। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে যৌথভাবে এই উৎসব করবে দার্জিলিং পুলিস।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে পুলিস সুপার প্রবীণ প্রকাশ বলেন, চা শিল্পের পাশাপাশি অ্যাডভেঞ্চার ও গ্রামীণ পর্যটন, স্থানীয় সংস্কৃতিকে তুলে ধরাই এই উৎসবের প্রধান লক্ষ্য। এতে পুলিসের সঙ্গে পাহাড়বাসীর সম্পর্ক আরও নিবিড় হবে। দার্জিলিং মেলো টি ফেস্ট নিয়ে প্রস্তুতি শুরু করেছে পুলিস। এদিন তারা এ ব্যাপারে জিটিএ’র সঙ্গে প্রাথমিক আলোচনা করেছে। এবার তারা উৎসবের মোড়কে কিছুটা পরিবর্তন এনেছে। পুলিস সূত্রের খবর, গতবার এই উৎসব তিনদিন ধরে হয়। এবার তা ১৮ থেকে ২২ ডিসেম্বর অর্থাৎ পাঁচদিন হবে। গত বছর এই উৎসব শহরের ম্যালে হয়েছিল। এবার তা সমগ্র দার্জিলিং পাহাড়ে ছড়িয়ে দেওয়া হবে। দার্জিলিং সদর, কার্শিয়াং, মিরিক, তিস্তা বাজার সহ একাধিক জায়গায় উৎসবের বিভিন্ন অনুষ্ঠান হবে।

পুলিস অফিসাররা বলেন, গতবছরের ফেস্টে সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যান্ড প্রতিযোগিতা, ঐতিহ্যবাহী ফ্যাশন শো, ঐতিহ্যবাহী খাবার ও কারুশিল্প, ফটো প্রদর্শনী ছিল। এবছর আরও কিছু কর্মসূচি হাতে নেওয়া হচ্ছে। এবারের উৎসবে মঞ্চে থাকবে বিভিন্ন ব্যান্ডের দল। এরবাইরে প্যারাগ্লাইডিং, রিভার র্যা ফ্টিং, রক ক্লাইম্বিং, ট্রেকিং এবং হাইকিং-এর মতো অ্যাডভেঞ্চার স্পোর্টসগুলিকে উৎসবে ফোকাস করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #Melo-Tea Festival

আরো দেখুন