কলকাতা বিভাগে ফিরে যান

পুজোয় বিশৃঙ্খলা এড়াতে ধনধান্য অডিটোরিয়ামে বৈঠক সারলেন পুলিশ কর্তারা

September 26, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: কলকাতা পুলিশ ফেসবুক পেজ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতার সবক’টি পুজো কমিটির সঙ্গে আলিপুরে ধনধান্য অডিটোরিয়ামে নিরাপত্তা সংক্রান্ত বৈঠক করেন কলকাতা পুলিশের কমিশনার মনোজ ভার্মা ও অন্যান্য পুলিশ কর্তারা। পুজোর সময় পরিস্থিতি যাতে শান্তিপূর্ণ থাকে, কোন বিশৃঙ্খলা না ঘটে, সে’বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে নিজেদের বক্তব্য রাখেন পুজো উদ্যোক্তারা। পুজোর ভিড়ে প্ররোচনামূলক কাজ করা হতে পারে, বৈঠকে এমনই আশঙ্কার কথা বলেন পুজো উদ্যোক্তারা।

সরাসরি না হলেও, আরজি কর সংক্রান্ত নানান অশান্তির আশঙ্কা প্রকাশ করা হয়েছে পুজো কমিটির তরফে। পুলিশ কমিশনার মনোজ ভার্মা উদ্যোক্তাদের আশ্বস্ত করেছেন। পুলিশ যাবতীয় নিরাপত্তার ব্যবস্থা করবে বলেও আশ্বাস্ত করা হয়েছে। পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

চলতি বছর ভাঙরের প্রায় ৮৫টি নতুন পুজো কলকাতা পুলিশের মধ্যে অন্তর্ভুক্ত হচ্ছে। যে কারণে চার হাজার পেরিয়েছে কলকাতা পুজোর সংখ্যা। বৈঠকে যান নিয়ন্ত্রণ থেকে নিরাপত্তা এবং আনুষাঙ্গিক বিষয়গুলি আলোচিত হয়। উৎসবে সকলে সমানভাবে মেতে উঠতে পারেন তার জন্য উদ্যোক্তাদের তরফে পুলিশের সঙ্গে সমন্বয় রেখে কাজ করার সিদ্ধান্ত হয়েছে। আরজি কর ইস্যু এখনও তপ্ত, সে কারণে পুজো কমিটিগুলি পুজোর দিনগুলিতে অপ্রীতিকর ঘটনা নিয়ে চিন্তিত।

বৈঠকের পর পুলিশ কমিশনার মনোজ ভার্মা বলেন, “সবাইকে পুজোর আগাম শুভেচ্ছা। আমাদের সবরকম প্রস্তুতি রাখা হচ্ছে। আমরা আশাবাদী, অন্যান্য বারের মতোই পুজো শান্তিপূর্ণ হবে। ভালভাবে হবে। আর যারা যারা এসেছিল তারা সব ধরনের বিষয় তুলেছেন। আমরা সেগুলি পয়েন্ট আউট করেছি। সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। পুজো একটা বড় উৎসব। সবাই আনন্দ করুন। পুলিশ প্রস্তুত থাকবে সব ধরনের সমস্যা সামলাতে। বিভিন্ন যে ইনপুট রয়েছে, সেইসব নিয়ে আমাদের প্রস্তুতি রয়েছে। আমরা নিজেদের মধ্যে প্রস্তুতি নিয়েছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #Durga pujo 2024, #dhanadhanya stadium, #durga Pujo

আরো দেখুন