দেশ বিভাগে ফিরে যান

মুম্বই শহরে বন্যা পরিস্থিতি,ম্যানহোলে পড়ে গিয়ে মৃত্যু মহিলার, প্রশ্নের মুখে প্রশাসন

September 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বুধবার থেকে শুরু হওয়া ২৪ ঘণ্টার একটানা বৃষ্টির জেরে মুম্বই শহর ও সংলগ্ন এলাকার বিস্তীর্ণ অংশ জলমগ্ন হয়ে পড়েছে। মুম্বই ও সংলগ্ন থানে, পালঘর, রায়গড় জেলায় লাল সতর্কতা জারি করা হয়। বৃহস্পতিবার ভোরে বৃষ্টির দাপট কমেছে। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে, দুর্যোগ এখনও কাটেনি। বুধবার পাঁচ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। ফলে অধিকাংশ রাস্তায় জল জমেছে। বুধবার সন্ধ্যা থেকেই তীব্র যানজটের মুখে পড়েছেন সাধারণ মানুষ। জলমগ্ন হয়ে পড়েছে মুম্বই বিমানবন্দর সংলগ্ন এলাকাও। অবতরণ করতে পারেনি ১৪টি বিমান। একাধিক ট্রেন লেটে চলছে। মুম্বইয়ের সমস্ত স্কুল, কলেজ বৃহস্পতিবার বন্ধ রাখা হয়েছিল।

এই অবস্থায় বুধবার রাতে মুখ খোলা ম্যানহোলে পড়ে মৃত্যু হয়েছে এক মহিলার। আন্ধেরির এই ঘটনার জেরে প্রশ্নের মুখে পড়েছে প্রশাসন। অবহেলার অভিযোগে বৃহস্পতিবার বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি) ও একজন কন্ট্রাক্টরের বিরুদ্ধে মামলা করেছে পুলিস। পাশাপাশি পুরসভার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মহিলার স্বামী। জানা গিয়েছে, বিমল অনিল গায়কোয়াড় নামের ওই মহিলার বয়স ৪৫।

বুধবার রাত ন’টা নাগাদ আন্ধেরি পূর্ব এলাকার মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন বিল্ডিংয়ের সামনে ম্যানহোলে পড়ে যান তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তাঁর স্বামী বলেছেন, ‘আমি অসুস্থ। পরিবারে স্ত্রী একমাত্র উপার্জনকারী সদস্য। তাঁর মৃত্যুতে আমরা সবকিছু হারালাম।’ এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিএমসি।

TwitterFacebookWhatsAppEmailShare

#mumbai flood, #manhole, #Death, #Mumbai, #Woman

আরো দেখুন