রাজ্য বিভাগে ফিরে যান

পুজোয় ভাসবে বাংলা?

September 28, 2024 | < 1 min read

পুজোয় ভাসবে বাংলা?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দুর্গা পুজোতেও বৃষ্টির সম্ভাবনা। বাংলা থেকে বর্ষা বিদায় নিচ্ছে না পুজোর আগে। মৌসম ভবন জানিয়েছে, অক্টোবর মাসেও বৃষ্টির সম্ভাবনা পূর্ব ভারতে। রাজ্যে অক্টোবরের প্রথম সপ্তাহ ও দ্বিতীয় সপ্তাহে স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টির সম্ভাবনা। তার ফলে বৃষ্টি পুজোকে মাটি করে দিতে পারে বলে আশঙ্কা। অক্টোবর মাসের ১৫ তারিখের পর বৃষ্টি কমতে পারে।

এখনও পর্যন্ত আবহাওয়ার যা মতিগতি, তাতে ১০ অক্টোবর অর্থাৎ সপ্তমীর আগে পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টি তুলনামূলক বেশি হবে। সপ্তমী থেকে একাদশী অর্থাৎ ১৩ অক্টোবর পর্যন্ত বৃষ্টির মাত্রা কম থাকার সম্ভাবনা রয়েছে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, ৬ অক্টোবর নাগাদ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে।

এই নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে আসবে কি না, তা এখনও নিশ্চিত নয়। তবে এই নিম্নচাপ তৈরি হওয়ার কারণে ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত দক্ষিণ ও উত্তরবঙ্গের সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি চলবে। পুজোর দিনগুলির জন্য জারি করা বিশেষ পূর্বাভাসে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, ১০ থেকে ১৩ অক্টোবর রাজ্যের সর্বত্রই বিক্ষিপ্তভাবে হাল্কা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিকর্তা হবিবুর রহমান বিশ্বাস বলেন, ‘পুজোর দিনগুলির জন্য আরও নির্দিষ্ট পূর্বাভাস দেওয়া হবে ৩ অক্টোবর।’

TwitterFacebookWhatsAppEmailShare

#rainfall, #rainfall alert, #Durga Puja 2024, #Rain

আরো দেখুন