কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতার বড় পুজো প্যান্ডেলগুলি পরিদর্শন শুরু পুলিশের

September 29, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজো এগিয়ে আসতেই তৎপর প্রশাসন। ইতিমধ্যেই রাজ্যের সমস্ত পুলিশ কর্মীদের ছুটি বাতিল করার বিজ্ঞপ্তি জারি হয়েছে। এবার পুলিশকে কলকাতার বড় পুজো প্যান্ডেলগুলিতে পরিদর্শনের নির্দেশ দিল রাজ্য।

সোমবার থেকেই কলকাতার বড় পুজো প্যান্ডেলগুলি নজরদারি ও পরিদর্শন শুরু করবে পুলিশ। নেতৃত্ব দেবেন রাজ্য পুলিশের ডিজি। পুজো যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেই দায়িত্ব নিতে আগেই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রশাসনের তরফ থেকে ২৫টি পুজো প্যান্ডেলে ক্যাম্প করা হবে। এছাড়াও, পুজোর সময় ৯৬টি অতিরিক্ত ফায়ার স্টেশন তৈরি থাকবে কলকাতা-সহ অন্যান্য জেলায়। পুরো রাজ্যে ২০টি সিম সাপোর্টেড ওয়াকিটকি থাকবে। পুজো প্যান্ডেলের জন্য অনুমতি নেওয়ার ক্ষেত্রে বলা হয়েছে, প্যান্ডেলে ২টি করে ফায়ার এক্সটিংগুইসর রাখতে হবে।

ইতিমধ্যেই, শহরের নামকরা পুজো প্যান্ডেলগুলির সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে শুক্রবারই ১০টি পুজো প্যান্ডেল পরিদর্শন করেছেন কলকাতা পুলিশের জয়েন্ট সিপি সদর মিরাজ খালিদ। ছিলেন ডিসি সাউথ প্রিয়ব্রত রায়। সরাসরি স্থানীয় পুলিশ এবং পুজো আয়োজকদের সঙ্গে কথা বলেন পুলিশ কর্তারা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে কলকাতার বড় পুজো কমিটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন কলকাতা পুলিশের নতুন কমিশনার মনোজ ভর্মা। বৈঠকে তিনি জানিয়েছিলেন, “যেকোনও সমস্যা সরাসরি কলকাতা পুলিশকে জানান। সব সমস্যার সমাধান করা হবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #Durga Puja 2024

আরো দেখুন