রাজ্য বিভাগে ফিরে যান

শান্তিপূর্ণ প্রতিবাদে আপত্তি নয়, হিংসাত্মক হলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিদান কমিশনারের

October 6, 2024 | < 1 min read

শান্তিপূর্ণ প্রতিবাদে আপত্তি নয়, হিংসাত্মক হলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিদান কমিশনারের। ফাইল ছবি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার, পুজোর প্রাকমুহূর্তে বাহিনীকে বার্তা দিলেন নব নিযুক্ত কলকাতার পুলিশ কমিশনার মনোজ ভার্মা। শনিবার দুপুরে আলিপুর বডিগার্ড লাইন্সে বাহিনীকে তিনি বলেন, “পুজোতে শান্তিপূর্ণ প্রতিবাদ হলে আপত্তি নেই। কিন্তু তা হিংসাত্মক আকার নিলেই আইনানুগ ব্যবস্থা নিতে হবে।”

কমিশনার পদ দায়িত্ব নেওয়ার পর শনিবার দুপুরে প্রথমবার তিনি কলকাতা পুলিসের ওসি থেকে শুরু করে পদস্থ অফিসারদের সঙ্গে বৈঠকে বসেন। সর্বস্তরে কৌতূহল ছিল, সিপি কী বার্তা দেন! সিপি বলেছেন, “ক্ষোভ পুষে রাখবেন না। পুজো দেখতে পথে নামা মানুষকে খোলা মনে হাসিমুখে সাহায্য করুন। পুজোর ডিউটি করার সময় আরও সংবেদনশীল হতে হবে। দরকারে কৌশলে পরিস্থিতির মোকাবিলা করতে হবে।” আরজি কর পরবর্তী সময়ে পুলিশকে একাধিক জনতার ক্ষোভের মুখে পড়তে হয়। সে’কথা মাথায় রেখেই সিপির এ বার্তা।

আরও পড়ুন: পুজোর মধ্যে শহরের দু’টি মেট্রো রুট বন্ধ থাকবে, ক্ষুব্ধ যাত্রীরা

সিপি বাহিনীর উদ্দেশ্যে আরও বলেছেন, “থানা এলাকায় কোনও ঘটনা ঘটলে ‘আইন মেনে’ ব্যবস্থা নিন। ঘটনা যত ছোটই হোক না কেন, তা সঙ্গে সঙ্গে শীর্ষকর্তাদের নজরে আনুন। মাথায় রাখতে হবে, কোনও ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগে নিয়ম মেনে জিডি এন্ট্রি করুন, যাতে থানার সিসিটিভি’র সঙ্গে মিল থাকে।” অন্যদিকে, কলকাতা পুলিশের ট্রাফিক গার্ডের ওসিদের সঙ্গে বৈঠকে সিপি বলেন, পথ দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই জখম ব্যক্তিকে হাসপাতালে পাঠাতে হবে। রাস্তা আটকে থাকলে দুর্ঘটনাগ্রস্ত যানবাহন দ্রুত সরিয়ে যান চলাচল স্বাভাবিক করতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Protest, #Kolkata Police, #Violence, #Police Commissioner

আরো দেখুন