রাজ্য বিভাগে ফিরে যান

পুজোয় ইমারজেন্সি হেল্পলাইন নম্বর চালু রায়গঞ্জ জেলা পুলিশের

October 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর ভিড় সামলে আইন-শৃঙ্খলা বজায় রাখতে জোরদার প্রস্তুতি নিয়েছে রায়গঞ্জ পুলিশ জেলা। অতিরিক্ত ৫০০ পুলিশ মোতায়েন থাকছে রায়গঞ্জ পুলিশ জেলার পাঁচটি থানা এলাকায়। জেলা সদর হিসাবে অতিরিক্ত গুরুত্বও পেতে চলেছে রায়গঞ্জ থানা এলাকা। শনিবার রায়গঞ্জ পুলিশ সুপারের দপ্তরে এবারের পুজো গাইড ম্যাপের উদ্বোধন হয়। পুলিশ সুপার সানা আখতার বলেন, নির্বিঘ্নে পুজো কাটাতে ঢালাও ব্যবস্থা নেওয়া হয়েছে। থানার পাশাপাশি বাড়তি বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। পুজো ভলান্টিয়ারাও থাকছেন।

পুজো গাইড ম্যাপে ৩৩টি বড় পুজো মণ্ডপে যাওয়ার সূলুক সন্ধান দেওয়া আছে। ইমারজেন্সি হেল্পলাইন নম্বর ৯১৪৭৮৮৯১১৯ উল্লেখ করা হয়েছে। আরও কিছু জরুরি ফোন নম্বর দেওয়া হয়েছে। পুজোয় ছোট বাচ্চা ও প্রবীণদের জন্য বিশেষ সচিত্র পরিচয়পত্র চালু করা হচ্ছে। যেগুলি থানা বা ট্রাফিক গার্ড থেকে সংগ্রহ করা যাবে।

রায়গঞ্জ পুলিশ জেলার সুরক্ষা ব্যবস্থায় ১৩টি জায়গায় অ্যাসিস্ট্যান্স বুথ থাকবে। যেখান থেকে দর্শনার্থীদের বিভিন্ন ব্যাপারে সহায়তার পাশাপাশি নজরদারির ব্যবস্থা থাকছে। শহরজুড়ে পেট্রোলিংয়ের ব্যবস্থা থাকছে। ছ’টি মোটর সাইকেল মোবাইল থাকছে। শুধু বড় রাস্তায় নয়, প্রয়োজন মতো অলিগলিতেও টহল দিতে পারবে। এছাড়াও মহিলাদের নিরাপত্তার স্বার্থে এদিন আরও একটি পিঙ্ক মোবাইল ভ্যানের উদ্বোধন করেন পুলিশ সুপার। যা পুজোর সময় বিভিন্ন এলাকায় টহল দেবে। টহলের জন্য মহিলাদের উইনার্স টিমও পথে থাকবে। চলবে নাকা চেকিং। বসবে ড্রপ গেট।
পুলিশ সুপার বলেন, পুজোর দিনগুলিতে দুপুর ২টো থেকে মধ্যরাত পর্যন্ত টোটো বন্ধ থাকবে। জরুরি ভিত্তিতে কিছু ক্ষেত্রে টোটো চলাচলের সম্ভবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Emergency, #Helpline Number, #Durga Puja 2024, #Raiganj District Police

আরো দেখুন