কলকাতা বিভাগে ফিরে যান

শহরের নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর পুলিশ, কত ফোর্স নামছে কলকাতায়?

October 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উৎসবের দিনগুলোতে শহরের নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর কলকাতা পুলিশ। আজ তৃতীয়া, ইতিমধ্যেই অতিরিক্ত পুলিশ বাহিনীর সঙ্গে কলকাতার নানা প্রান্তে ২০০টি পুলিশ পিকেটের ব্যবস্থা করছে লালবাজার। বিক্ষোভ বা জমায়েত এড়াতেই এবার পিকেটের ভাবনা বলে জানা গিয়েছে। মহালয়া থেকেই রাজ্যের বেশ কয়েকটি পুজোতে ভিড় শুরু হয়েছে। গতকাল ছিল দুর্গাপুজোর আগে শেষ রবিবার। শপিংয়ের জন্য বেশ কিছু জায়গা থিকথিক করছে ভিড়। সব মিলিয়ে শহরকে স্বাভাবিক রাখতে তৎপর সকলে।

বৃষ্টির মধ্যে অনেকেই ভিড় জমাচ্ছেন পুজোমণ্ডপে। সন্ধ্যে বাড়লেই ঠাসা ভিড় দেখা যাচ্ছে শহরে। উৎসবের সঙ্গে প্রতিবাদ কর্মসূচি চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। ২০২৩ সালের দুর্গাপুজোর ভিড় সামলাতে প্রায় ৮ হাজার অতিরিক্ত পুলিশকর্মী নামাতে হয়েছিল শহরে। সেই সংখ্যা এবার আরও বাড়ানো হল। ২০২৪ সালের দুর্গাপুজোয় প্রায় ১০ হাজার অতিরিক্ত পুলিশ ফোর্স নামানো হচ্ছে।

ট্র্যাফিক পুলিশের অতিরিক্ত চার হাজার কর্মী ও সাড়ে পাঁচ হাজার হোমগার্ড দুর্গাপুজোর দিনগুলিতে রাস্তায় থাকবেন। প্রায় ২০০টি পুলিশ পিকেট বসানো হচ্ছে। প্রত্যেকটি পিকেটে কয়েকজন পুলিশকর্মী উপস্থিত থাকবেন। পুলিশ পিকেটের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা যাবে। শ্যামবাজার, আরজি কর, কলেজ স্কোয়ার, যাদবপুরসহ একাধিক জায়গায় বড় দুর্গাপুজো রয়েছে। সে’সব এলাকায় পুলিশ পিকেট রাখা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #Kolkata Police, #West Bengal Police, #Festival, #security

আরো দেখুন