দেশ বিভাগে ফিরে যান

হরিয়ানা বিধানসভা নির্বাচন: জোটহীন কংগ্রেসকে ধাক্কা দিয়ে এগিয়ে যাচ্ছে বিজেপির রথ

October 8, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ভুপিন্দর হুডা, প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী মঙ্গলবার দুপুর ১২ টার গণনা প্রবণতা অনুসারে, প্রায় ৪১,০০০ ভোটের ব্যবধানে তার শক্ত ঘাঁটি গাড়ি সাম্পলা-কিলোই থেকে এগিয়ে রয়েছেন৷
নির্বাচনী কর্মকর্তারা সকাল ৮টায় হরিয়ানা ও জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু করেন। দুপুর ১২টায় দেখা যায় কংগ্রেস কমপক্ষে৩৪টি আসনে এগিয়ে রয়েছে। প্রায় ৪৯টি আসনে এগিয়ে ছিল বিজেপি। রাজ্যে হ্যাটট্রিকের দিকে নজর রাখছে জাফরান দল। প্রথম দুই ঘণ্টায় বিজেপির চেয়ে স্বাচ্ছন্দ্যে এগিয়ে ছিল কংগ্রেস।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে এগিয়ে ইন্ডিয়া জোট, ফের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ওমর আবদুল্লা?

নির্বাচন কমিশনের ওয়েবসাইট রাদৌর, রাতিয়া, বদলি, বেরি, নুহ, হোদাল, পালওয়াল এবং থানেসার সহ অন্যান্য নির্বাচনী এলাকায় কংগ্রেসকে এগিয়ে ছিল । এদিকে সকাল সাড়ে ৯টার ট্রেন্ড অনুযায়ী মুলানা, লাডওয়া, পানিপথ সিটি, জিন্দ, নালওয়া, ভিওয়ানি, আতেলি, পতৌদি এবং ফরিদাবাদে বিজেপি এগিয়ে ছিল।

হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি মঙ্গলবার বলেছেন যে তার দল, বিজেপি, তৃতীয়বারের মতো রাজ্যে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে যখন ৮ অক্টোবর আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। তবে, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা ভূপেন্দ্র সিং হুডা তার দলের পক্ষে সংখ্যাগরিষ্ঠতার বিষয়ে আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে। তিনি বলেন, “কংগ্রেস হরিয়ানায় পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #bjp, #politics, #haryana government, #Haryana, #haryana legislative assembly elections

আরো দেখুন