খেলা বিভাগে ফিরে যান

দিল্লিতে বাংলাদেশকে ৮৬ রানে পরাজিত করে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত

October 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় টি২০ ম্যাচে বাংলাদেশকে ৮৬ রানে হারিয়ে সিরিজটি জিতে নিল ভারত। এদিন টস জিতল বাংলাদেশ। ভারতীয় দলকে প্রথমে ব্যাট করতে পাঠালেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাট করতে নেমে ১.৬ ওভারের মাথায় ফিরলেন টিম ইন্ডিয়ার ওপেনার সঞ্জু স্যামসন। ৭ বলে তিনি ১০ রান করলেন। কিন্তু, তাসকিন আহমেদের বলে শান্তর হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে গেলেন। তাঁর সতীর্থ ওপেনার অভিষেক শর্মাও খুব বেশিক্ষণ টিকতে পারলেন না। ১১ বলে ১৫ রান করে তাঁকেও প্যাভিলিয়নের রাস্তা ধরতে হয়। তানজিম হাসান সাকিবের বলে ক্লিন বোল্ড হয়ে যান তিনি।
আশা ছিল, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সূর্যকুমার যাদব হয়ত দলের হাল ধরতে পারবেন। কিন্তু, সে গুড়েও বালি। ৫.৩ ওভারে সূর্যের খেল খতম করলেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ অধিনায়কের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে। ১০ বলে মাত্র ৮ রান করলেন তিনি। শেষে দলের হাল ধরেন নীতিশ রেড্ডি ও রিঙ্কু সিং। ৩৩ বলে ৭৪ রান করেন নীতিশ এবং রিঙ্কু ২৯ বলে করেন ৫৩ রান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারতে করে ২২১ রান।

বাংলাদেশ ব্যাট করতে এসে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে। শেষপর্যন্ত ৯ উইকেট হারিয়ে তারা ১৩৫ রানে শেষ করে। ভারতীয় বোলারদের মধ্যে তিনটে করে উইকেট নেন আর্শদীপ সিং এবং বরুণ চক্রবর্তী। এছাড়া একটি করে উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক যাদব এবং ওয়াশিংটন সুন্দর।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Bangladesh, #t20

আরো দেখুন