রাজ্য বিভাগে ফিরে যান

জুনিয়র ডাক্তারদের ‘আমরণ অনশন’ তোলার আর্জি মুখ্যসচিবের

October 14, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জুনিয়র ডাক্তারদের ‘আমরণ অনশন’ তোলার আর্জি জানালেন মুখ্যসচিব মনোজ পন্থ। সোমবার ৮ চিকিৎসক সংগঠনের সঙ্গে বৈঠকের পর বেরিয়ে মুখ্যসচিব একথা জানালেন। বললেন, ”আমরা আবেদন করছি, এবার অনশন তুলে নিন আপনারা। আপনাদের ১০ টা দাবির মধ্যে সাতটা কাজই হয়েছে। বাকি যা আছে, তা আমরা নজরে রেখেছি। কাজ এগোচ্ছে।”

রবিবারই ইমেল করে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-সহ সমস্ত চিকিৎসক সংগঠনের সঙ্গে বৈঠকে বসার কথা জানিয়েছিলেন মুখ্যসচিব। সেই মতোই সোমবার দুপুর সাড়ে ১২টার আগেই স্বাস্থ্য ভবনে পৌঁছে যান চিকিৎসকদের ১২ সংগঠনের দু’জন করে প্রতিনিধি।

সোমবারের বৈঠকে চিকিৎসক সংগঠনগুলিও দশ দফা দাবির নির্দিষ্ট তিনটির উপর জোর দেন। তার মধ্যে অন্যতম স্বাস্থ্যসচিবের ইস্তফা। তা নিয়ে আলোচনায় মুখ্যসচিব বা স্বরাষ্ট্রসচিব বিশেষ কোনও প্রতিক্রিয়া দেননি বলে অভিযোগ সংগঠনের প্রতিনিধিদের। তবে মুখ্যসচিব নিজে জানান, ”ওঁরা সকলে নিজেদের মতামত জানিয়েছেন। অনশন নিয়েও কথা হয়েছে। জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবি পূরণে আমরা কতটা এগোলাম, তা নিয়ে কথা বলেছি। আমরা জানিয়েছি যে দশটার মধ্যে ৭টা দাবিই পূরণ করা হয়েছে। ওঁরা বলেন, বাকি কাজ কবে হবে, সেই সময় বলতে। কিন্তু এসব কাজে কোনও সময় বেঁধে দেওয়া যায় না। সেটা আমরা ওঁদের জানিয়েছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#junior doctors, #chief secretary, #Hunger strike, #West Bengal

আরো দেখুন