পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

সোদিয়াল গ্রামের লক্ষ্মীপুজোর মণ্ডপ সেজে উঠেছে মমতা-অভিষেক-রচনা-সায়নী-দেব-শতাব্দীদের কাটআউটে

October 16, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রতি বছর সোদিয়াল গ্রামে ঘটা করে দেবী লক্ষ্মীর পুজো হয়। ছোট্ট এক গ্রাম, যেখানে সব ধর্মের মানুষ একসঙ্গে বসবাস করে, হিন্দু মুসলমান সকলে মিলে লক্ষ্মী পুজো করে। এবার ফাইবার ও প্লাইউড দিয়ে মাইথনের ম্যারেজ হাউসের আদলে মণ্ডপ তৈরি হয়েছে। এক লক্ষ ঝিনুক ও কৃত্রিম মুক্তার লক্ষ্মী প্রতিমা তৈরি হয়েছে। মঙ্গলবার উদ্বোধন হল পুজোর। সোদিয়াল গ্রামের এই লক্ষ্মীপুজোকে ঘিরে আটদিন ধরে উৎসব চলে। লক্ষ্মীপুজোর মণ্ডপ সেজে উঠেছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, রচনা, সায়নী, দেব, শতাব্দীদের কাটআউটে।

সোদিয়ালের আমরা সবাই ভাই ভাই ও সোদিয়াল জনকল্যাণ সমিতির উদ্যোগে পুজো এবার ১৮ বছরে পড়েছে। পুজো ঘিরে গ্রামের লোকজনের বাড়িতে আত্মীয়দের সমাগম হয়। মথুরাপুর, রায়দিঘী, মন্দিরবাজার শুধু নয়, বারুইপুর, কাকদ্বীপ, জয়নগর, সোনারপুর থেকেও মানুষজন ভিড় করে সদিয়ালের পুজো মণ্ডপে।

পুজোর কর্তা মথুরাপুর লোকসভার সাংসদ বাপি হালদার বলেন, সম্প্রীতির এই পুজোকে ঘিরে কয়েক মাস আগে থাকতে প্রস্তুতি চলে। রথের দিন লক্ষী পুজোর খুঁটি পুজো হয়ে যায়। এবারে মণ্ডপের পাশাপাশি বিশেষ আকর্ষণ তালপাতার রাম ও সীতা ও পাটজাত দ্রব্য দিয়ে রামায়নে ভরতের খড়ম পুজোকে তুলে ধরা হয়েছে মণ্ডপে। মঙ্গলবার ফিতে কেটে প্রদীপ প্রজ্জ্বলন করে পুজোর শুভ সূচনা করেন বীরভূমের সাংসদ তথা জনপ্রিয় বিশিষ্ট অভিনেত্রী শতাব্দী রায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Theme, #abhishek banerjee, #Lakshmi Pujo, #Sayani Ghosh, #Lakshmi Puja, #Cut outs

আরো দেখুন