খেলা বিভাগে ফিরে যান

৪৬ রানে অলআউট হয়ে লজ্জার নজির গড়লেন রোহিতরা, দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে নিউজিল্যান্ড

October 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেশের মাটিতে বৃহস্পতিবার লজ্জার নজির গড়ে মাত্র ৪৬ রানে অলআউট হল টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়েছিল ভারত। সেই সিদ্ধান্ত একেবারেই ধোপে টিকল না। শুরুতেই ব্যাটিংয়ে ধস টিম ইন্ডিয়ার। ৫০ রানের গণ্ডিও পার করতে পারেনি, তার আগেই সব উইকেট খুইয়ে রীতিমতো চাপে রোহিতরা।

ভারতের ৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে নউজিল্যান্ড দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৮০ রান তুলেছে। অর্থাৎ, কিউয়িদের হাতে লিড রয়েছে ১৩৪ রানের। রাচিন রবীন্দ্র ২২ ও ডারিল মিচেল ১৪ রানে ব্যাট করছেন। ভারতের হয়ে এখনও পর্যন্ত ১টি করে উইকেট নিয়েছেন অশ্বিন, জাদেজা ও কুলদীপ।

দেশের সর্বকালের সর্বনিম্ন স্কোরের তালিকায় তৃতীয় স্থানে থাকবে ভারতের এই ইনিংস। সবচেয়ে কম রানে ভারত অলআউট হয়েছিল ২০২০ সালে, অ্যাডিলেডে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৩৬ রানে শেষ হয়ে গিয়েছিলেন বিরাট কোহলিরা। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ১৯৭৪ সালে ভারতের ৪২ রানের ইনিংস। ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে লজ্জার নজির গড়েছিল ভারত। তার পরেই থাকবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪৬ অলআউট।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs New Zealand, #1st Test

আরো দেখুন