খেলা বিভাগে ফিরে যান

ছন্নছাড়া ফুটবল খেলে এবারও ডার্বিতে হার ইস্টবেঙ্গলের, ২-০ গোলে জিতল মোহনবাগান

October 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি আইএসএল-এ মোহনবাগান লিগ টেবিলের চতুর্থ স্থানে, আর ইস্টবেঙ্গল শেষ! এই পরিস্থিতিতে শনিবার ডার্বিতে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। শুধু তাই নয়, টানা চার ম্যাচ হেরে ডার্বি খেলতে নামছে লাল-হলুদ। এর আগে কলকাতার দুই বড় ক্লাবের মধ্যে কেউই এই অবস্থায় আদৌ ডার্বি খেলতে নেমেছে কিনা সন্দেহ। অন্যদিকে শেষ ৪ ম্যাচে মোহনবাগান দুটি জিতেছিল, একটিতে ড্র এবং একটিতে হেরেছিল।

এদিন ইস্টবেঙ্গলের জার্সিতে প্রথমবার মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামছেন আনোয়ার আলি। মোহনবাগানে গত মরশুমে খেলেছিলেন এই ডিফেন্ডার। এই মরশুমে অনেক বিতর্কের পর তিনি লালহলুদে খেলার ছাড়পত্র পান অবশেষে। ডার্বির দিন সকালেই কলকাতায় পৌঁছান লালহলুদের নয়া স্প্যানিশ কোচ অস্কার ব্রুজো। এসেই তিনি ডার্বি ম্যাচে লালহলুদের ডাগআউটে বসেন। কিন্তু কোনও কিছুই কাজে লাগল না!

২-০ গোলে ডার্বি জয় মোহনবাগানের। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোল করলেন ম্যাকলারেন ও দিমিত্রি। জয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল মোহনবাগান। পাঁচ ম্যাচে দশ পয়েন্ট হল তাঁদের। পাঁচ ম্যাচের পাঁচটিই হেরে শূন্য পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গল রয়ে গেল সবার শেষেই।

যে ফর্মে মোহনবাগান ছিল তাতে তাদের হারাতে গেলে যে নিজেদের ছাপিয়ে যেতে হবে এটা ইস্টবেঙ্গলের ফুটবলারেরা জানতেন। কিন্তু দু’-একজন বাদে মাঠে কারও মধ্যে সেই চেষ্টা দেখা গেল না। সেই পুরনো রোগেই বার বার ভুগল ইস্টবেঙ্গল। ব্রুজ়োটর হাতে পড়ে এই দল বদলে যেতে পারে হয়তো। তবে অনেক খাটতে হবে স্পেনীয় কোচকে। সবচেয়ে বড় কথা, দলের মানসিকতার আমূল বদল দরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Mohun Bagan, #mbsg, #Petratos, #EBFC, #ISL 2024-25

আরো দেখুন