বিনোদন বিভাগে ফিরে যান

সলমন খান প্রথম নন, প্রাণনাশের হুমকি পেয়েছেন এই বলিউড তারকারাও

October 19, 2024 | 3 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বলিউডের সেলিব্রিটিরা প্রায়শই বিনোদন জগতের চটকদার আলোয় জ্বলজ্বল করেন, কিন্তু খ্যাতির সাথে একটি অন্ধকার দিক আছে – প্রায়শই তাদের মুখমুখি হতে হয় জীবনের জন্য হুমকির। সলমান খান থেকে শুরু করে অক্ষয় কুমার, বলিউডের বেশ কয়েকজন তারকা গুরুতর মৃত্যুর হুমকির সম্মুখীন হয়েছেন। ভক্তদের ভালোবাসা এবং সমর্থনের পাশাপাশি, এই হুমকিগুলো নিরাপত্তা জোরদার করেছে এবং পুলিশের সম্পৃক্ততা বাড়িয়েছে। এখানে এমন কিছু সুপরিচিত তারকাদের দিকে নজর দেওয়া হয়েছে যাদের খ্যাতির বিপদগুলি নেভিগেট করতে হয়েছিল।

সলমান খান –

বলিউড অভিনেতা ও উপস্থাপক সালমান খান (এএফপি)

এই লিস্টে সবার আগে যার নাম সর্বপ্রথম না নিলেই নয় তিনি হলেন বলিউডের ভাইজান। ২০২৪-এর আগে ১৯৯৮ সালে কৃষ্ণকায় হরিণ মামলার কারণে একাধিকবার প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে তাঁকে । এমনকি এই হুমকি থেকে চার পাননি সালমান খানের বাবা নামজাদা লেখক সেলিম খানও।

শাহরুখ খান –

ছবি সৌজন্যে: পূজা দাদলানি ইনস্টাগ্রাম

প্রাণে মেরে ফেলার হুমকি থেকে বাদ যায়নি বলিউডের বাদশাহ শাহরুখ খান। মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডের পক্ষ থেকে বারবার তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল ১৯৯০ এবং ২০২৩ সালে ।

আমির খান –

ছবি সৌজন্যে: AP

সত্যমেব জয়তে-র শুটিংয়ের সময় ২০১৪ সালে হত্যার হুমকি দেওয়া হয়েছিল বলিউডের মিস্টার পারফেক্ট আমির খানকে। পরবর্তীকালে সুরক্ষার জন্য বুলেটপ্রুফ মার্সিডিজ কিনেছিলেন তিনি ।

রাকেশ রোশন –

ছবি সৌজন্যে: x

বলিউড অভিনেতা, চিত্র নির্মাতা এবং হৃতিক রোশনের বাবা রাকেশ রোশনকেও প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল। এমনকি বেশ কয়েকবার গুলি চালানো হয়েছিল। একবার তাঁর হাতে গুলি লেগেছিল ২১ জানুয়ারী ২০০০ সালে । তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

অক্ষয় কুমার –

অক্ষয় কুমার (ছবি: অক্ষয়/ইনস্টাগ্রাম)

বলিউড সুপারস্টার অক্ষয় কুমারকে গ্যাংস্টার রবি পুজারাপ্রাণনাশের হুমকি দিয়েছিল ২০১৩ সালে।

সঞ্জয় দত্ত –

সঞ্জয় দত্ত (এএফপি)

বলিউড তারকা সঞ্জয় দত্তকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছিল ২০১৩ সালের মে মাসে । কারণ, সঞ্জয়ের সঙ্গে বন্ধুত্ব বেশ গভীর ছিল মাফিয়া জগতের ডনদের । তাঁদের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছিল সঞ্জয়কে।

মহেশ ভাট –

পরিচালক মহেশ ভাটকে ২০১৭ সালে হুমকি দেওয়া হয়েছিল। জানা গিয়েছিল যে ১২-১৩ জনের এক গ্রুপ তাঁর ওপর হামলা করার পরিকল্পনা করেছিল। কিন্তু মুম্বাই পুলিশ তৎপরতায় আন্ডারওয়ার্ল্ডের এই পরিকল্পনা ভেস্তে দিয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Salman Khan, #death threats

আরো দেখুন