খেলা বিভাগে ফিরে যান

ডার্বিতে ফের মুখোমুখি ইস্ট-মোহন, আজ মহারণে এগিয়ে কে? দেখে নিন একনজরে

October 19, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার, ১৯ অক্টোবর যুব ভারতীতে শতাব্দী-প্রাচীন কলকাতা ডার্বি। মুখোমুখি হবে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। তবে অতীতে ফর্মের বিচারে আইএসএলে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল মুখোমুখি হওয়ার আগে প্রায় প্রতি বারই এগিয়ে ছিল সবুজ-মেরুন শিবির। কখনও খারাপ দল, কখনও কোচ, কখনও সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য বিভিন্ন কারণে পিছিয়ে থেকেছে লাল-হলুদ। এবারেও তার ব্যতিক্রম হয় নি। হাই-ভোল্টেজ ফিক্সচারে ঢোকার আগে দুই দলই আলাদা ফর্মে আছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহনবাগান দুটি জয়, একটি ড্র এবং একটি হারে সাত পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে । বিপরীতে, ইস্টবেঙ্গল এখনও লিগে একটি পয়েন্ট অর্জন করতে পারেনি।

দুই দলের সম্ভাব্য একাদশ

মোহনবাগানের সম্ভাব্য প্রথম একাদশ: বিশাল কাইথ, আশিস রাই, টম অলড্রেড, আলবের্তো রদ্রিগেস, শুভাশিস বসু, গ্রেগ স্টুয়ার্ট, অনিরুদ্ধ থাপা, আপুইয়া, লিস্টন কোলাসো, মনবীর সিংহ বং জেমি ম্যাকলারেন।

ইস্টবেঙ্গলের সম্ভাব্য প্রথম একাদশ: প্রভসুখন গিল, প্রভাত লাকরা, আনোয়ার আলি, হেক্টর ইয়ুস্তে, লালচুংনুঙ্গা, সাউল ক্রেসপো, মাদিহ তালাল, শৌভিক চক্রবর্তী, নন্দকুমার, নাওরেম মহেশ এবং ক্লেটন সিলভা।

একনজরে দেখে নিন মোহনবাগান-ইস্টবেঙ্গলের শেষ পাঁচ ম্যাচে কী হয়েছিল?

আইএসএল ২০২৪: ফলাফল- মোহনবাগান ২-২ ইস্ট বেঙ্গল

  • ইন্ডিয়ান সুপার লিগে মোহনবাগান সুপার জায়ান্ট চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে হারাতে পারেনি।

কলিঙ্গা সুপার কাপ, জানুয়ারী ২০২৩: ফলাফল- মোহনবাগান সুপার জায়ান্ট ১-৩ ইস্টবেঙ্গল

  • কলিঙ্গা সুপার কাপের গ্রুপ এ ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টকে ৩-১ গোলে হারিয়ে মরসুমের দ্বিতীয় কলকাতা ডার্বি জিতেছিল ইস্টবেঙ্গল।

ডুরান্ড কাপ ফাইনাল, সেপ্টেম্বর 2023 : ফলাফল- ইস্টবেঙ্গল ০ – ১ মোহনবাগান সুপার জায়ান্ট

  • কলকাতার সল্টলেক স্টেডিয়ামে ১৩২তম ডুরান্ড কাপের ফাইনালে ১০ সদস্যের মোহনবাগান সুপার জায়ান্ট চিরপ্রতিদ্বন্দ্বী ইস্ট বেঙ্গল এফসিকে হারিয়ে দিয়েছিল।

ডুরান্ড কাপ, আগস্ট ২০২৩ : ফলাফল- ইস্টবেঙ্গল ১ – ০ মোহনবাগান সুপার জায়ান্ট

  • সল্টলেক স্টেডিয়ামে ইমামি ইস্ট বেঙ্গলকে তার চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রেখেছিল।

আইএসএল, ফেব্রুয়ারি ২০২৩: ফলাফল- ইস্টবেঙ্গল ০-২ মোহনবাগান এসজি

  • মোহনবাগান এসজি ২৫ ফেব্রুয়ারী ২০২৩ ইন্ডিয়ান সুপার লিগে স্লাভকো দামজানোভিচ এবং দিমিত্রি পেট্রাটোসের গোলে ইস্টবেঙ্গলকে ২-০ গোলে হারায়।
TwitterFacebookWhatsAppEmailShare

#Foot Ball, #East Bengal, #Mohun Bagan, #Derby 2024

আরো দেখুন