রাজ্য বিভাগে ফিরে যান

উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হল না, প্রার্থীদের নাম ঘোষণা করল বামফ্রন্ট

October 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। কোচবিহারের সিতাই কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত ফরওয়ার্ড ব্লক প্রার্থী অরুণ কমার বর্মা। আলিপুরদুয়ারের মাদারিহাট বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনিত আরএসপি প্রার্থী পদ্ম ওরাওঁ। উত্তর ২৪ পরগনার নৈহাটি বিধানসভায় উপনির্বাচনে বামফ্রন্ট মনোনিত সিপিআই(এমএল) প্রার্থী দেবজ্যোতি মজুমদার। মেদিনীপুর জেলার মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনিত সিপিআই প্রার্থী মণিকান্ত খামরুই। বাঁকুড়ার তালডাংরা বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনিত সিপিআই(এম) প্রার্থী দেবকান্তি মহান্তি। তবে বামফ্রন্ট্রের তরফে প্রার্থীদের যে নামের তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে হাড়োয়া কেন্দ্রের প্রার্থীর নাম নেই।

আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। ৬টি কেন্দ্রেই গত ১৮ অক্টোবর থেকে মনোনয়নপত্র জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। ২৫ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ২৮ অক্টোবর মনোনয়নপত্রগুলি পরীক্ষা করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ অক্টোবর। ১৩ নভেম্বর ভোট গ্রহণ। ভোট গণনা ২৩ নভেম্বর।

আইএসএফ নিয়ে মোহভঙ্গ হয়েছে আগেই। এবার কংগ্রেসের সঙ্গে জোট করার ক্ষেত্রে নিজেদের ভাগের আসন ছাড়তে নারাজ বাম শরিকরা। সিপিএমের একাধিক জেলা কমিটি ছাব্বিশের ভোটের আগে চাইছে বামেরা এই উপনির্বাচনে এককভাবে লড়ে নিজেদের শক্তি পরখ করে নিক। অন্যরদিকে, ঠিক একইভাবে কংগ্রেসও ছয়টি আসনেই দলীয় প্রার্থীর নাম ঠিক করে নিতে চাইছে। ফলে এই উপনির্বাচনে বাম-কংগ্রেস জোট যে হচ্ছে না তা এদিন বামফ্রন্টের প্রার্থী তালিকা প্রকাশের পর বলাই চলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Left Front, #Cpim, #Bypolls, #By elections, #West Bengal

আরো দেখুন