রাজ্য বিভাগে ফিরে যান

কৃষ্ণনগরে অষ্টাদশীর ময়নাতদন্তে মেলেনি ধর্ষণের চিহ্ন, জোরালো হচ্ছে আত্মহত্যার তত্ত্ব

October 21, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: কৃষ্ণনগরে অষ্টাদশীর রহস্যমৃত্যুতে ক্রমেই জোরালো হচ্ছে আত্মহত্যার তত্ত্ব। ময়নাতদন্তের রিপোর্টে ছাত্রীর শরীরে কোনও বিকৃতি পাওয়া যায়নি। পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ না মেলায়, তিনি যে খুন হয়েছেন, এমন কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারছেন না তদন্তকারীরা। মৃতার যৌনাঙ্গে কোনও ধরনের আঘাত বা বলপূর্বক পেনিট্রেশনের চিহ্ন মেলেনি ময়নাতদন্তে। তরুণী যে ধর্ষণের শিকার হননি, তা স্পষ্ট হয়েছে।

বৃহস্পতিবার, ভোররাতে কৃষ্ণনগরে আশ্রমপাড়ার এক পুজো মণ্ডপের মধ্যে ছাত্রীর দগ্ধ দেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। অ্যাসিড মুখে দিয়েছে অভিযুক্তরা। পিছনে রয়েছে তরুণীর বয়ফ্রেন্ড-সহ বেশ কয়েকজন। ভিত্তিতে পুলিশ গণধর্ষণ, অ্যাসিড হামলা, খুন-সহ একাধিক ধারায় কেস রুজু করে। তরুণীর দেহ ময়নাতদন্ত করা হয়। তার রিপোর্ট রবিবারই পুলিশের হাতে তুলে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আগুনে পুড়ে যাওয়ার কারণে মাথার চুল, দু’টি হাত, মুখের বেশিরভাগ অংশ ও বুক পুড়ে গিয়েছে। শরীরের নীচের অংশ পুড়েছে। আগুনে তাঁর পরনের প্যান্ট, চুড়িদার ও অন্তর্বাস পুরো পুড়ে গিয়েছে। পরনের কাপড় থেকে কেরোসিন তেলের গন্ধ মিলেছে। তাঁর বুকের অংশ সবচেয়ে বেশি দগ্ধ হয়েছে। মস্তিষ্কে রক্তক্ষরণের প্রমাণ মিলেছে বলে উল্লেখ রয়েছে ময়নাতদন্তের রিপোর্টে। শরীরের নব্বশ শতাংশ পুড়েছে। তরুণীর শরীরে গভীর আঘাতের কোনও চিহ্ন মেলেনি। আঘাতের ফলে শরীরে কোনও বিকৃতি হয়নি। তরুণীর জেনিটাল পার্টস অক্ষতই রয়েছে।

আরও পড়ুন: চিনে নিন উপনির্বাচনে শাসক দলের নৈহাটি ও হাড়োয়া বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের

তদন্তকারীদের বক্তব্য, রিপোর্টে স্পষ্ট হয়েছে, বাইরে থেকে তাঁকে আঘাত করা হয়নি। খুনের কোনও ইঙ্গিত নেই। তরুণীর শরীরে কোনও কালসিটের দাগ নেই। তদন্তকারীদের বক্তব্য, ওই তরুণীকে যদি পুড়িয়ে মারা হয়, তাহলে তার আগে ধস্তাধস্তি হবে। সেক্ষেত্রে শরীরে কালসিটে বা নখের আঁচড়ের দাগ থাকবে। তা না মেলায় আত্মহত্যার তত্ত্বই জোরালো হচ্ছে বলে মত তদন্তকারীদের। ভিসেরা পরীক্ষার জন্য পাকস্থলী, কিডনি ও লিভারের অংশ সংরক্ষণ করা হয়েছে। তাঁর নখ, চুলের অংশ ও লালারসও সংরক্ষণ করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে তদন্তকারীরা দেখেছেন প্রশাসনিক ভবন থেকে ছাত্রী একাই ঘটনাস্থল অর্থাৎ পুজো মণ্ডপের দিকে যাচ্ছেন। মণ্ডপেও তাঁকে একা ঢুকতে দেখা গিয়েছে। ওই সময় সেখানে কেউ ছিলেন না। কেরোসিন ঢেলে তাঁর আত্মঘাতী হওয়ার সম্ভাবনাই জোরালো হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Suicide, #krishnanagar, #ASHTADOSHI, #.post mortem report

আরো দেখুন