রাজ্য বিভাগে ফিরে যান

বাজির বাজারে দেদার বিক্রি হচ্ছে ‘গ্যাস সিলিন্ডার’! লাগছে না আধার

October 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সারি সারি সাজানো গ্যাস সিলিন্ডার। দোকানদারকে প্রশ্ন করার পর তিনি উত্তর দিলেন, ‘এখানে সিলিন্ডার নিতে আধার লাগে না। বাড়ি নিয়ে গেলে দুম করে ফাটবে।’ কালীপুজো চলে এসেছে। চম্পাহাটির হাড়ালে বাজির বাজারে ভিড় বাড়ছে। সেই ভিড়ে দোকানে দোকানে সিলিন্ডার বাজি নজর কাড়ছে। চড়কি, তুবড়ি, ফুলঝুরি ছাড়াও নতুন নতুন বাজির দিকেই নজর সব ক্রেতার। চম্পাহাটির বাজি বাজারে বহু নতুন ও বাহারি বাজির সম্ভার এখন গেলেই চোখে পড়বে।

হাড়ালে বাজার ঘুরে দেখা গিয়েছে, কোথাও রয়েছে ‘ডাইনোসর বাজি’। কেউ বিক্রি করছেন ‘গোল্ডেন লায়ন অথবা ডাক বাজি’। কয়েকটি দোকানে ‘সি হর্স এবং বন্দুক বাজি’ দেখা গিয়েছে। এসবের বাইরে আর একটি বাজি খুব নজর কেড়েছে। সেটা হল ‘হ্যান্ড শট’। সোমনাথ নস্কর নামে এক বিক্রেতা বললেন, ‘এটি হাতে নিয়ে ফাটানো যাবে। দেখতে একটা মিসাইলের মত। নীচের অংশে ধরার জায়গাও রয়েছে। উপরের দিকে আগুন দিলে একনাগারে ২৮৮টি শট বেরবে।’

তবে সিলিন্ডার বাজি এবার আকর্ষণের কেন্দ্রে। ব্যবসায়ী কমল ঘোষাল বললেন, ‘এবারে সিলিন্ডার হচ্ছে অন্যতম চমক। মানুষ এসে এই বাজি দেখে কিনতে ব্যাপক আগ্রহ দেখাচ্ছে।’ তিনি জানান, আরও অনেক নতুন বাজি এসেছে মার্কেটে। সেগুলি মূলত তুবড়ির বিভিন্ন ধরন। যেমন ডাইনোসর বা সি হর্স। প্রাণীর ছবি দেওয়া বাজি। মুখ দিয়ে তুবড়ির মত আগুনের ফুলকি বেরয়। বন্দুক বাজি যেমন দেখতে একেবারে বন্দুকের মতো। সেটির নলের মুখে আগুন দিলেই গলগল করে ফুলকি বেরবে। এর বাইরে সেন্টিমিটার লম্বা ফুলঝুরিও দেখা যাচ্ছে দোকানগুলিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #firecrackers, #Market, #gas cylinder

আরো দেখুন