রাজ্য বিভাগে ফিরে যান

সর্বভারতীয় ITI পরীক্ষায় সেরা ২৮ জনের মধ্যে ১১ জনই বাংলার পড়ুয়া, মুখ্যমন্ত্রী জানালেন শুভেচ্ছা

October 22, 2024 | < 1 min read

আইটিআই পরীক্ষায় ফের রাজ্যের মুখোজ্জ্বল করলেন বাংলার পড়ুয়ারা। আইটিআই-এর সর্বভারতীয় পরীক্ষায় (অল ইন্ডিয়া ট্রেড টেস্ট বা এআইটিটি) এ বার পশ্চিমবঙ্গের পরীক্ষার্থীদের ফল সবচেয়ে ভাল। ফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে ২৮ জনের মধ্যে ভাল পারফর্ম করে শীর্ষস্থানে রয়েছেন এ রাজ্যের এগারো পড়ুয়া, যার মধ্যে রয়েছে ছয়জন ছাত্রী। এ নিয়ে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুশি প্রকাশ করেছেন।

মমতা তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, “আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের আইটিআই প্রশিক্ষণার্থীরা আবারও জাতীয় স্তরের পরীক্ষা – অল ইন্ডিয়া ট্রেড টেস্ট (এআইটিটি) ২০২৪-এ অসামান্য ফলাফল করেছে। সারা দেশে বিভিন্ন কোর্সের বিভাগে ২৮ জন শীর্ষ স্থানাধিকারীর মধ্যে, ১১ জন আমাদের আইটিআই প্রশিক্ষণার্থীরা – যার মধ্যে ৬ জনই মেয়ে। গত বছর এআইটিটি (২০২৪)-এও পশ্চিমবঙ্গ রাজ্যের তালিকায় মোট ৮ জন শীর্ষ স্থানাধিকারীর সঙ্গে শীর্ষে ছিল।”

তিনি আর‌ও লেখেন যে, “আমি এই সকল তরুণ-তরুণীকে এবং এই অসাধারণ কৃতিত্বের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত সকলকে হৃদয়ের অন্তর থেকে অভিনন্দন জানাচ্ছি।”

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গত বছর ২০২৩সালেও সর্বভারতীয় আইটিআই পরীক্ষাতেও সামগ্রিক ফলের হিসাবে শীর্ষস্থানে ছিল বাংলা। সেবার পশ্চিমবঙ্গের মোট ০৮ জন তালিকায় শীর্ষে ছিল। ২০২২ সালেও সর্বভারতীয় আইটিআই পরীক্ষাতেও সামগ্রিক ফলের হিসাবে শীর্ষস্থানে ছিল বাংলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #AITT, #ITI trainees, #West Bengal

আরো দেখুন