হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

উপনির্বাচনে কারা হলেন তৃণমূলের প্রার্থী? চিনে নিন তাঁদের

October 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ১৩ নভেম্বর রাজ্যের ছয় আসনে উপনির্বাচন। ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। কারা পেলেন শাসক দলের টিকিট।

নৈহাটির প্রার্থী সনৎ দে, নৈহাটি টাউন তৃণমূলের সভাপতি। নৈহাটি পৌরসভা দু’বারের কাউন্সিলর সনৎ।

হাড়োয়ার প্রার্থী করা হয়েছে শেখ রবিউল ইসলামকে। তিনি বসিরহাটের প্রয়াত সাংসদ হাজি নুরুল ইসলামের মেজো ছেলে। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে যুক্ত। দলের যুব সংগঠনের উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। ২০২৩ সালে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন শেখ রবিউল ইসলাম।

মেদিনীপুরের প্রার্থী সুজয় হাজরা তৃণমূলের অন্দরে খুবই পরিচিত নাম। তিনি তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলা সভাপতি। ২০০২ থেকে ২০১৬ পর্যন্ত তিনি জেলা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক ছিলেন।

তালড্যাংরায় প্রার্থী করা হয়েছে ফাল্গুনী সিংহবাবুকে, তিনি সিমলাপাল ব্লক তৃণমূলের সভাপতি।

সঙ্গীতা রায় বাসুনিয়া সিতাই আসন থেকে প্রার্থী হয়েছেন। সিতাই পঞ্চায়েত সমিতির সভানেত্রী তিনি।

মাদারিহাট কেন্দ্রে প্রার্থী হয়েছেন জয়প্রকাশ টোপ্পো, তিনি মাদারিহাট বিধানসভার তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর।

নৈহাটিতে বিজেপি প্রার্থী করেছে রূপক মিত্রকে, হাড়োয়ায় বিমল দাস, মেদিনীপুরে শুভজিৎ রায়, তালড্যাংরা কেন্দ্রে অনন্যা রায় চক্রবর্তী, সিতাইয়ে দীপক কুমার রায়, মাদারিহাটে রাহুল লোহার।

পাঁচটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট। কোচবিহারের সিতাই কেন্দ্রের ফরওয়ার্ড ব্লক প্রার্থী অরুণ কমার বর্মা, মাদারিহাট বিধানসভা কেন্দ্রে আরএসপি প্রার্থী পদ্ম ওরাওঁ, নৈহাটিতে সিপিআই(এমএল) প্রার্থী দেবজ্যোতি মজুমদার, মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে সিপিআই প্রার্থী মণিকান্ত খামরুই, বাঁকুড়ার তালডাংরা বিধানসভায় সিপিআই(এম) প্রার্থী দেবকান্তি মহান্তি। হাড়োয়া কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে, ওই আসনটি আইএসএফকে ছেড়েছে বামেরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#TMC candidates, #tmc, #By-elections

আরো দেখুন