রাজ্য বিভাগে ফিরে যান

সৈকতে চলছে নজরদারি, সমুদ্র স্নানে জারি নিষেধাজ্ঞা

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: পুরী এবং সাগরদ্বীপের মধ্যবর্তী স্থানে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ডানা। পুরীতে প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। সমুদ্র সৈকতে নজরদারির জন্য প্রায় তিনশো লাইফ গার্ড কর্মী মোতায়েন করা হয়েছে। ওয়াচ টাওয়ার থেকে মাইকে ঘোষণা করা হচ্ছে। বাঁশি বাজিয়ে সমুদ্রে নামা পর্যটকদের সতর্ক করা হচ্ছে। যদিও নিষেধাজ্ঞা উড়িয়ে বহু মানুষ স্নান করতে সমুদ্রে নেমে পড়েন। আজ, বুধবার থেকে শুক্রবার পর্যন্ত পুরীর সরকারি অফিসারদের ছুটি বাতিল করা হয়েছে।

ঝড় মোকাবিলায় রাজ্য প্রশাসন বিভিন্ন পদক্ষেপ করেছে। ৮০০ ফ্লাড শেল্টারের পাশাপাশি অতিরিক্ত ৫০০ অস্থায়ী ত্রাণ শিবির প্রস্তুত রাখা হচ্ছে। ন’টি জেলায় লাল সতর্কতা-সহ কিছু জায়গায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। ১৪ জেলায় তিনদিন স্কুল বন্ধ থাকবে। ১১টি এনডিআরএফ দল রাজ্যে পাঠানো হচ্ছে। পর্যাপ্ত পরিমাণ ওষুধ-সহ ত্রাণ সামগ্রী মজুত করে রাখা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে পুরী ও তার সংলগ্ন এলাকার বাজারে জল, মোমবাতি, সব্জি সহ জরুরি সামগ্রী কিনতে ভিড় ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন: আসছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ডানা’, কেমন হবে দাপট?

মঙ্গলবার, দুপুরের পর থেকে উথালপাথাল ঢেউয়ে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়েছিল সৈকতে। লাইফ গার্ডের কর্মীরা সেই সময় হুইসেল বাজিয়ে পর্যটকদের সতর্ক করেন। ব্লু পার্ক বিচে পর্যটকদের সমুদ্রে নামতেই দেওয়া হয়নি। গোল্ডেন, নীলাদ্রি, ক্যামেলিয়া বিচে পর্যটকদের ভিড় ছিল। স্নান করতে নামেননি কেউই। পুরী সি বিচ থানার পুলিশকর্মীরা আলাদা করে নজরদারি চালাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Surveillance, #cyclone dana, #Dana, #dana cyclone

আরো দেখুন