রাজ্য বিভাগে ফিরে যান

উপনির্বাচনকে হালকা করে দেখছে না তৃণমূল কংগ্রেস, প্রচারে ৪০ জন স্টার ক্যাম্পেনার

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ১৩ নভেম্বর রাজ্যের ৬ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হবে বাংলায়। আর তাই ৬টি কেন্দ্রের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি, তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্ট। কংগ্রেস এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। এবার বাম–কংগ্রেস জোট হচ্ছে না। এই আবহে এবার ৪০ জন তারকা প্রচারকের নামের তালিকা নির্বাচন কমিশনে জমা দিয়েছে তৃণমূল কংগ্রেস।

তারকা প্রচারকের তালিকায় শীর্ষে রয়েছে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও। তবে কবে থেকে প্রচারে নামবেন তাঁরা সেটা এখনও জানানো হয়নি।

চোখের অস্ত্রোপচারের জন্য এই মুহূর্তে আমেরিকায় রয়েছেন অভিষেক। এক্স হ্যান্ডলে তিনি জানিয়েছেন, এই নিয়ে অষ্টমবার তাঁর চোখে সফল অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচার-পরবর্তী কিছু নির্দেশিকা ও সতর্কতা অনুসরণ করতে হবে বলে তিনি জানিয়েছেন। আমেরিকা থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কবে ফিরছেন, তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

এবার উপনির্বাচন হবে— হাড়োয়া, নৈহাটি, মাদারিহাট, সিতাই, মেদিনীপুর এবং তালডাংরা। একুশের বিধানসভা নির্বাচনে এই ৬টি আসনের মধ্যে ৫টি জিতেছিল তৃণমূল কংগ্রেস। একটি জেতে বিজেপি। এই উপনির্বাচনকে একেবারে হালকা করে দেখছে না তৃণমূল কংগ্রেস। বর্তমান পরিস্থিতিতে ছয় কেন্দ্রের উপনির্বাচনের ফলাফলের উপর অনেকটা নির্ভর করবে ২০২৬ সালের বিধানসভা নির্বাচন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #Bypolls, #star campaigners

আরো দেখুন