খেলা বিভাগে ফিরে যান

ভারতের ‘সুন্দর’ ঘূর্ণিতে কাহিল কিউয়িরা, বেঙ্গালুরুর ‘বদলা’ পুণেতে?

October 24, 2024 | < 1 min read

নিউজিল্যান্ড: ২৫৯/১০ (ডেভন ৭৬, রাচিন ৬৫, ওয়াশিংটন ৫৯/৭)
ভারত: ১৬/১ (যশস্বী ৬, শুভমান ১০, টিম সাউথি ৪/১)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট ম্যাচ প্রথম দিনেই জমে উঠেছে। অনেকেই বলতে শুরু করেছেন, বেঙ্গালুরু টেস্ট হারের ‘বদলা’ কি পুণেতে? সৌজন্যে ওয়াশিংটন সুন্দর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েই ৭ উইকেট তুলে নিলেন ওয়াশিংটন সুন্দর। তাঁর ঘূর্ণিতে বন্দি হয়ে গেলেন রাচিন রবীন্দ্ররা। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড থেমে গেল ২৫৯ রানে। জবাবে ভারতের রান ১ উইকেট হারিয়ে ১৬।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে কুলদীপ যাদবের পরিবর্তে ওয়াশিংটন সুন্দরকে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু, টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত একেবারেই পছন্দ হয়নি গাভাসকারের। তিনি বলেছিলেন, ‘চোট সমস্যা ছাড়া বিশ্বের অন্য কোনও দলকে একসঙ্গে তিনটে পরিবর্তন করতে আমি দেখিনি। ওয়াশিংটন সুন্দরকে দলে নেওয়ার অর্থই হল যে এই টিম ইন্ডিয়া নিজেদের ব্যাটিং ডিপার্টমেন্ট নিয়ে একেবারে আত্মবিশ্বাসী নয়।’ কিন্তু, ওয়াশিংটন সুন্দরের এই পারফরম্যান্স যে গাভাসকারের মুখ একেবারে বন্ধ করে দেবে, সেটা আর বলে দেওয়ার দরকার নেই।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টম ল্যাথাম। শুরুতে খুব একটা সুবিধা করতে পারেননি ভারতের দুই পেসার জশপ্রীত বুমরাহ ও আকাশ দীপ। অবশেষে রবিচন্দ্রন অশ্বিনকে আক্রমণে আনতেই সাফল্য পায় ভারত। টম ল্যাথাম, ডেভন কনওয়ে, উইল ইয়ংকে ফিরিয়ে দিয়ে প্রথম ধাক্কা দেন তিনি। তার পরই শুরু হয় সুন্দরের ম্যাজিক। সেই সময়ে রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল মিলে নিউজিল্যান্ডকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে দিলেন ওয়াশিংটন সুন্দর।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Zealand, #IND vs NZ, #washington sundar, #India

আরো দেখুন