বিবিধ বিভাগে ফিরে যান

আগুন নয় জলেই ফাটবে পমপম, কালীপুজোর আগে বাজার কাঁপাচ্ছে নয়া বাজি

October 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাজি ফাটানোর জন্য চাই জল! জলে পড়লেই ফাটবে এই বাজি। শিলিগুড়ির বাজি বাজারে নজর কাড়ছে পমপম বাজি। প্রতি বছর নিত্যনতুন বাজির দেখা মেলে। এবারও শিলিগুড়ির কাওয়াখালিতে বাজি বাজারে হরেকরকমের নতুন বাজি এসেছে। ছোটদের জন্য নানা নামে নানা মডেলের বাজি রয়েছে।

বাচ্চাদের জন্য রয়েছে ড্রোন, হেলিকপ্টার, রাইডার-সহ নতুন বেশ কিছু বাজি। গতবছর শিলিগুড়ির বাজি বাজারে ব্যাপক সাড়া ফেলেছিল চন্দ্রযান ও ড্রোন। এবারও ড্রোন বাজি এসেছে নতুন নতুন ডিজাইনে। শিলিগুড়ি বাজি বাজারে পমপম বাজি আলাদা করে নজর কাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা। এক প্যাকেটে ৩০টি পমপম বাজি রয়েছে। দাম ৩০০ টাকা। নতুন বাজির মধ্যে রয়েছে সাইক্লোন, হেলিকপ্টার ও ফান রাইড। এক প্যাকেটে পাঁচটি করে সাইক্লোন বাজি রয়েছে। দাম ৩৫০ টাকা। হেলিকপ্টার বাজির দাম ২৫০ টাকা। সাইক্লোন বাজির সলতেতে আগুন দিলে সাইক্লোনের মতো চক্রাকারে ঘুরতে ঘুরতে উপরে উঠে গিয়ে ফাটবে। হেলিকপ্টার বাজি হেলকপ্টারেরই একটি মডেল। আগুন দিলে মাটি থেকে কিছুটা উপরে উঠে আবার নেমে আসবে। নতুন ধরনের দুই বাজি সাড়া ফেলবে বলে আশা ব্যবসায়ীরা।

আরও একটি নতুন বাজি হল রাইডার। বাজিটি আদতে একটি খেলনা গাড়ি। সলতেতে আগুন ধরিয়ে দিলে গাড়িটি থেকে তুবরির মতো ফুলকি ছড়াতে ছড়াতে কিছুদূর এগিয়ে যাবে। তিন পিসের এক বাক্স এই রাইডার বাজির দাম ৬০০ টাকা। রয়েছে লায়ন বাজি। একটি সিংহের মডেলে বাক্স। তার মধ্যে তুবড়ি রয়েছে। আগুন দিলে ওই বাক্স থেকে পর পর কয়েকটি তুবড়ি ফুলকি ছড়াতে ছড়াতে বেরিয়ে আসবে। দুদিন হল কাওয়াখালিতে শিলিগুড়ি বাজি বাজার শুরু হয়েছে। ভিড় করেছেন পাহাড়, ডুয়ার্স ও শিলিগুড়ির পার্শ্ববর্তী এলাকার বাজি ব্যবসায়ীরা। হোলসেলে তারা বাজি কিনতে আসছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#firecrackers, #kali puja, #Kali Puja 2024, #Pompom

আরো দেখুন