রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপি’র স্টার ক্যাম্পেনারদের তালিকায় নেই দিলীপ, সুকান্তর নাম

October 26, 2024 | 2 min read

বিজেপি’র স্টার ক্যাম্পেনারদের তালিকায় নেই দিলীপ, সুকান্তর নাম। গ্রাফিক্স: মোঃ রবিউল ইসলাম

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী ১৩ নভেম্বর ছ’টি বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন। সুনীল বনসল, মঙ্গল পাণ্ডেরা উপ-নির্বাচনের রণকৌশল ঠিক করলেও বঙ্গ-বিজেপির শীর্ষ নেতারা কবে ভোটের ময়দানে ঝাঁপাবেন, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে গেরুয়া শিবিরে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে আফ্রিকা সফরে গিয়েছেন বঙ্গ-বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। হিমাচল প্রদেশের আপেলের গুণগতমান সম্পর্কে ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করছেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি আপাতত উত্তর ভারত সফরে ব্যস্ত। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজনীতি করেন নিজের স্টাইলে। বিজেপির সাংগঠনিক বিষয়ে তিনি সচরাচর নাক গলান না। মঙ্গলবার বাংলার ছয় বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের প্রস্তুতি বৈঠকেও শুভেন্দু হাজির ছিলেন না।

যেকোনও বিধানসভা ভোটের প্রচারে রাজনৈতিক দলগুলি তারকা প্রচারকের নামের তালিকা প্রকাশ করে। ঝাড়খণ্ডের ভোটকে কেন্দ্র করে বিজেপির তরফেও ৪০ জন তারকা বক্তার নাম প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ ও রাজনাথ সিংদের পাশাপাশি রয়েছেন স্মৃতি ইরানি, কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী অন্নপূর্ণা দেবী এবং সীতা সোরেনের। কিন্তু প্রতিবেশী রাজ্যের ভোটে বাংলা থেকে দলের ক’জন জায়গা পেলেন তারকা প্রচারকের তালিকায়?

জানা যাচ্ছে, ৪০ জনের তালিকায় ৩৩ নম্বরে নাম রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। দিলীপ ঘোষ. সুকান্ত মজুমদারদের নাম তারকা প্রচারকের তালিকায় না থাকা নিয়ে দলের অন্দরেই গুঞ্জনও শুরু হয়েছে।

প্রসঙ্গত, বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মেয়াদও শেষ হয়েছে। এদিকে তিনি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও। ফলে রাজ্য সভাপতির পদ থেকে তাঁর সরে যাওয়া এখন শুধুই সময়ের অপেক্ষা। ৪০ জনের তালিকায় শুভেন্দুর জায়গা পাওয়া এবং দিলীপ-সুকান্তদের জায়গা না পাওয়ার বিষয়টি নিয়ে দলের অন্দরেই নতুন করে চর্চা শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #BJP West Bengal, #Suvendu Adhikary, #Sukanta Majumdar, #star campaigner list, #By Elections 2024, #Jharkhand Eletions

আরো দেখুন