খেলা বিভাগে ফিরে যান

মন্দের ভালো! টানা আট ম্যাচে হারার পর প্রথম পয়েন্ট পেল ইস্টবেঙ্গল, এএফসি চ্যালেঞ্জ পিছিয়ে পড়েও ড্র পারোর বিরুদ্ধে

October 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেশের মাটিতে আইএসএলে টানা ছয় ম্যাচে হার। সব টুর্নামেন্ট মিলিয়ে আটটি পরাজয়। অবশেষে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে তা কিছুটা হলেও কাটল। শনিবার (২৬ অক্টোবর) টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ে খেলতে নেমেছিল লাল-হলুদ ব্রিগেড। প্রতিপক্ষ ভূটানেরই ফুটবল ক্লাব পারো এফসি। সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতা অনেকটাই বেশি হওয়ার কারণে ইস্টবেঙ্গলকে যে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে, তা আগেই আশঙ্কা করা হয়েছিল। অবশেষে সেই অজানা আশঙ্কাকে তারা জয় করল। পিছিয়ে পড়েও দুর্দান্ত কামব্যাক করল মাদিহ তালাল, দিয়ামান্তাকোসরা। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচে শেষপর্যন্ত মশালবাহিনী ২-২ গোলে ড্র করল।

যদিও শুরুতেই মাদিহ তালালের গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু ৫ মিনিটের মাথায় তাঁর করা গোল শোধ হতে সময় লাগল মাত্র ৩ মিনিট। পারোর ইভান্স আসান্তেতে বক্সের মধ্যে ফাউল করেন প্রভাত লাকরা। পেনাল্টি থেকে গোল করে যান উইলিয়াম ওপোকু। যিনি ভারতের মাটিতে খেলে গিয়েছেন। এমনকী কলকাতায় ভবানীপুর ক্লাবেও খেলেছেন। পারোকে লড়াইয়ে ফেরালেন তিনি। হাফটাইমের আগেই অবশ্য এগিয়ে যায় ভুটানের ক্লাব। এবার গোল করলেন ইভান্স আসান্তেই।

ইস্টবেঙ্গল সমতা ফেরায় ৬৯ মিনিটে। ডানদিক থেকে ভেসে আসা বল জালে জড়িয়ে দেন দিমিত্রি দিয়ামান্তোকোস। কিন্তু তার পরও প্রায় ২৭ মিনিট সময় পাওয়ার পর এগিয়ে যেতে পারল না ক্লেটনরা। যদিও সুযোগ এসেছিল অনেকগুলোই। সেগুলি কাজে লাগাতে পারলে অনায়াসে জিততে পারত ইস্টবেঙ্গল।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #east bengal vs paro fc, #afc challenge league 2024

আরো দেখুন