উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

গঙ্গার বুক দিয়ে মেট্রোতে করে প্রতিমা দর্শন করাতে প্রস্তুত ময়নাগুড়ির জাগরণী ক্লাব

October 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ময়নাগুড়ি শহরের ১২ নম্বর ওয়ার্ডের দেবীনগরেরর মিলপাড়ায় জাগরণী ক্লাবের নিজস্ব জমিতে কালী পুজো মণ্ডপ তৈরির শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। এবার সেখানে গঙ্গার বুক দিয়ে মেট্রোতে করে প্রতিমা দর্শন করতে হবে! সেখানে রয়েছে প্ল্যাটফর্মও। সেই প্ল্যাটফর্ম থেকে ট্রেনে চেপে জলে ভাসমান অবস্থায় প্রতিমার দর্শন করা যাবে। মেট্রোতে রয়েছে বাতানুকূল পরিবেশ। ২৮টি এসি থাকছে কামরায়।

মেট্রোর সিটে বসার ব্যবস্থা থেকে শুরু করে কামরার ঝুলে থাকা হাতল ধরে দাঁড়িয়ে দাঁড়িয়ে যাওয়ার ব্যবস্থাও থাকবে। এখানে এলে দর্শনার্থীরা গঙ্গার মধ্য দিয়ে মেট্রো ভ্রমণ অনুভব করতে পারবেন বলে দাবি পুজো উদ্যোক্তাদের। জাগরণী ক্লাবের পুজোর থিম তৈরির কাজে ৭০ জন শিল্পী ছ’মাস ধরে কাজ করছেন। প্রত্যেক বছরই উত্তরবঙ্গের অন্যান্য বিগ বাজেটের কালীপুজোগুলির সঙ্গে পাল্লা দিয়ে পুজো করে ময়নাগুড়ির জাগরণী ক্লাব।

গঙ্গার নীচ দিয়ে চলা মেট্রো, এই মণ্ডপ তৈরি করছেন কলকাতার শিল্পী সুবল পাল। চোখ ধাঁধানো আলোকসজ্জায় থাকছেন চন্দননগরের শিল্পীরা। প্রতিমা নিয়ে আসা হচ্ছে কুমোরটুলি থেকে। আগামী বৃহস্পতিবার কালীপুজো। তাই রাত জেগে চলছে মণ্ডপের কাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#metro, #Ganga, #Maynaguri's Jagrani Club

আরো দেখুন