রাজ্য বিভাগে ফিরে যান

কালীপুজো ও ভাইফোঁটায় অপ্রীতিকর ঘটনা রুখতে সোশাল মিডিয়ায় কড়া নজরদারি প্রশাসনের

October 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উৎসবের মরশুম, কালীপুজো ও ভাইফোঁটায় মেতে উঠবে গোটা বাংলা। আনন্দের সময় অপ্রীতিকর ঘটনা রুখতে সোশাল মিডিয়ায় কড়া নজরদারি চালাচ্ছেন রাজ‌্য গোয়েন্দারা। ইন্টেলিজেন্স ইউনিটকে সতর্ক করেছে লালবাজার। শনিবার শহরের কালীপুজোর উদ্যোক্তাদের সঙ্গে ধনধান‌্য অডিটোরিয়ামে বৈঠক করেন কলকাতা পুলিশ কমিশনার।

বৈঠক শেষে তিনি বলেন, “কালীপুজো ও দীপাবলিতে অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলে আমরা আশাবাদী। তবুও আমরা সবদিকে সতর্ক রয়েছি। গত কয়েকদিন ধরে কিছু কিছু ঘটনা আমরা দেখছি। সোশ‌্যাল মিডিয়াতেও নজরদারি চালানো হচ্ছে। ইতিমধ্যে সমাজমাধ‌্যমে নজরদারি চালিয়ে অনেক কিছু পর্যবেক্ষণ করা হয়েছে। সেসব ব্যাপারে এখনই বিস্তারিত কিছু বলতে চাইছি না। কলকাতা পুলিশের সমস্ত ইউনিটকে সেসব ব‌্যপারে সতর্ক করা হয়েছে। আমাদের ইন্টেলিজেন্স শাখাকে আরও সক্রিয় করা হয়েছে। কোথাও বিশৃঙ্খলার খবর পেলে পুলিশ দ্রুত পদক্ষেপ নেবে।”

রাজ্যে অশান্তি ছড়ানোর চক্রান্ত চলছে বলে আশঙ্কা করছে প্রশাসন। মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও পুলিশ ও গোয়েন্দাদের সতর্ক করেছেন। শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেছিলেন, “দুর্যোগের সুযোগে কেউ কেউ দুষ্টুমি করতে পারে, অশান্তির ছক হতে পারে। দাঙ্গার একটা পরিস্থিতি হয়েছিল। পুলিশ, গোয়েন্দাদের খুব সতর্ক থাকতে হবে। সামনে কালীপুজো, জগদ্ধাত্রী পুজো। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে।”

সাইবার প্রতারণা নিয়েও শহরবাসীকে এদিন সচেতন করেন নগরপাল। তিনি জানান, উৎসবের সময় অনেকেই অনলাইনে কেনাকাটা করে থাকেন। অনলাইনে শপিং করতে গিয়ে অনেকে সাইবার প্রতারণার শিকার হচ্ছেন। অনলাইন কেনাকাটার ক্ষেত্রে আরও সচেতন হতে হবে। সাইবার প্রতারণার শিকার হলে সঙ্গে সঙ্গে পুলিশে অভিযোগ দায়ের করতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#security, #Kali pujo, #Bhai fota, #Safety, #Kolkata Police, #West Bengal Police

আরো দেখুন