দেশ বিভাগে ফিরে যান

জেএনইউ ক্যাম্পাসের মধ্যেই এবিভিপি ও বাম ছাত্রদের তুমুল সংঘর্ষ, আহত একাধিক পড়ুয়া

November 15, 2021 | < 1 min read

ঠিক যেন ২০২০। ফের উত্তপ্ত হয়ে উঠল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাস চত্বরেই হাতাহাতিতে জড়িয়ে পড়ে এবিভিপি এবং বামপন্থী ছাত্র সংগঠনের সদস্যরা। যার জেরে একাধিক পড়ুয়া জখম হয়েছেন বলে খবর। ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে দিল্লির বসন্তকুঞ্জ থানায়।

জেএনইউ-র ছাত্র সংসদের সভাপতি তথা এসএফআই নেত্রী ঐশী ঘোষের দাবি, প্রথম হামলা এবিভিপি-ই চালিয়েছিল। টুইটে তিনি লিখেছেন, ‘এবিভিপি-র গুণ্ডারাই তাণ্ডব চালিয়েছে ক্যাম্পাসে। এরপরও কি বিশ্ববিদ্যালয়ের কর্তারা চুপ করে থাকবেন? এই গুণ্ডাদের বিরুদ্ধে কি কোনও ব্যবস্থাই নেওয়া হবে না?’ তিনি আরও লিখেছেন, ‘আইসা এবং এসএফআই-এর পড়ুয়াদের উপর হামলা চালিয়েছে এবিভিপি। একাধিক সদস্যকে গুরুতরভাবে আঘাত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের মধ্যে।

পাল্টা এবিভিপির সদস্যদের বৈঠকের মাঝে বাম সমর্থিত আইসার সদস্যরা হামলা চালায় বলে অভিযোগ করে গেরুয়া শিবির। যার জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। আহত হন বেশ কয়েকজন। জানা গিয়েছে এই ঘটনায় প্রায় ১২ জন আহত। আশঙ্কাজনক অবস্থায় ৩ জন হাসপাতালে ভর্তি।

ঘটনার পর দুপক্ষই একে অপরের বিরুদ্ধে দিল্লির বসন্তকুঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছে। সূত্রের খবর, এখনও অবধি কারো নামে এফআইআর দায়ের করা না হলেও, এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ডিসিপি দক্ষিণ-পশ্চিম গৌরব শর্মা বলেন, ‘ঝগড়া এবং শ্লোগান দেওয়ার খবর মিলেছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তবে সেখানে কোন ঝামেলা হয়নি। দুই পক্ষের ছাত্রদের মধ্যে কথা কাটাকাটি হয়’।

TwitterFacebookWhatsAppEmailShare

#JNU VIOLENCE, #delhi, #abvp, #Aishe Ghosh, #JNU

আরো দেখুন