দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দুয়ারে সরকারের আদলে পাড়ায় পাড়ায় পুরসভা কর্মসূচি শুরু মেদিনীপুরে

November 27, 2021 | < 1 min read

ছবি: সংগৃহীত

পুরভোটকে সামনে রেখে দুয়ারে সরকারের আদলে পাড়ায় পাড়ায় পুরসভা কর্মসূচি শুক্রবার থেকে চালু হয়েছে মেদিনীপুরে। মেদিনীপুর পুরসভার ২৫ ওয়ার্ডে একদিন করে প্রতিটি ওয়ার্ডে হবে এই কর্মসূচি। পুরসভার প্রশাসক সৌমেন খাঁ-সহ বিভিন্ন দফতরের আধিকারিক ও কর্মীরা গিয়ে বসছেন পাড়ায় পাড়ায় পুরসভা কর্মসূচিতে।

সৌমেন বলেন, ‘‘পাড়ায় পাড়ায় পুরসভা, নতুন ভাবে নতুন অভিযান। এলাকার আশু ও জরুরি সমস্যাগুলির অবিলম্বে সমাধান করার লক্ষ্যে এই কর্মসূচি। ড্রেনের মাধ্যমে জল নিকাশি, লিঙ্ক রাস্তার নির্মাণ, পানীয় জলের অতিরিক্ত কল, স্বাস্থ্য সাথী এবং লক্ষ্মীর ভান্ডার সংক্রান্ত অনুসন্ধান, স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র ও বিদ্যালয়ের মান উন্নয়ন বিষয়ে অভিযোগ বা সমস্যার কথা এসে জানাতে পারেন এলাকার বাসিন্দারা।’’

তিনি জানান পুরসভা এই কর্মসূচির ট্যাগ লাইন দিয়েছে ‘যাঁর যখন যেখানে দরকার, আসছে আপনার পাড়ায় পুরসভা’। শুক্রবার এক নম্বর ওয়ার্ডের সরস্বতী বিদ্যামন্দিরে শিবির হয়। শনিবার হবে কুইকোটা শঙ্করি বিদ্যানিকেতন, সোমবার হবে মিশন গার্লস স্কুলে। তা ছাড়া প্রতিটি ওয়ার্ডেই একটি করে নির্দিষ্ট স্থানে হবে কর্মসূচি।

জানুয়ারি মাসেই রাজ্যে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার কর্মসূচি। তার আগে মেদিনীপুর পুরসভা পাড়ায় পাড়ায় পুরসভা কর্মসূচির মধ্য দিয়ে এলাকার মানুষদের সমস্যা সমাধানের চেষ্টা করতে শুরু করেছে। সমস্যা গলি সমাধান করে দেওয়া হবে যত দ্রুত সম্ভব বলেও জানিয়েছেন সৌমেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medinipur, #paray paray purosobha, #West Bengal

আরো দেখুন