খেলা বিভাগে ফিরে যান

দু’বার এগিয়ে গিয়েও ড্র করল এটিকে মোহনবাগান

December 16, 2021 | 2 min read

অনেক দিন বাদে আইএসএলে (ISL) একটা উপভোগ্য ম্যাচ দেখলেন ফুটবলপ্রেমীরা। এটিকে মোহনবগান (ATK Mohun Bagan) বনাম বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) ম্যাচের রেজাল্ট ৩-৩ । জমজমাট ম্যাচের ভাগ্য পেন্ডুলামের মতো দুলল। টানা ৪ ম্যাচে জয়ের মুখ দেখল না সবুজ-মেরুন। শেষ কবে এমনটা ঘটেছে বাগান শিবিরের সঙ্গে, তা দেখতে হলে ইতিহাসের পাতা ঘাঁটতে হবে। বড় ম্যাচের পর চারটে ম্যাচ গড়িয়ে গেলেও জয়ের সরণিতে ফিরতে পারল না সবুজ-মেরুন ব্রিগেড।

সুনীল ছেত্রীকে বাইরে রেখেই এ দিন দল সাজান বেঙ্গালুরুর জার্মান কোচ মার্কো পেজ্জাইউলি। অন্যদিকে আগের ম্যাচের দলই মাঠে নামান হাবাস। জমজমাট প্রথমার্ধ। খেলার প্রথমার্ধেই সব মিলিয়ে ৪ গোল। আর দ্বিতীয়ার্ধে আরও ২ গোল।

খেলার ১৩ মিনিটে এগিয়ে যায় এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। হুগো বোমাসের (Hugo Boumous) কর্নার থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন শুভাশিস বসু (১-০)। সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি হাবাসের ছেলেরা। ৫ মিনিটের মধ্যেই সমতায় ফেরে বেঙ্গালুরু এফসি। ক্লেইটন সিলভাকে নিজেদের বক্সে ফাউল করেন লিস্টন কোলাসো। পেনাল্টি থেকে গোল করে বিএফসিকে সমতায় ফেরান ক্লেইটন (১-১)। ২৬ মিনিটে ফের এগিয়ে যায় বেঙ্গালুরু এফসি। ক্লেইটন সিলভার কর্নার থেকে হেডে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন দানিশ ফারুখ (২-১)। গোল পরিশোধে আক্রমণে জোড় বাড়ায় সবুজ-মেরুন। ৩৮ মিনিটেই কাউন্টার অ্যাটাকে তার সুফল পেল এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণা-হুগো বোমাসের দারুণ বোঝাপড়ায় স্কোরলাইন ২-২। রয় কৃষ্ণার সাজানো বল থেকে গোল করে দলকে সমতায় ফেরান বোমাস।

প্রথমার্ধের দ্বিতীয় গোলটাই উজ্জীবিত করে দেয় রয় কৃষ্ণাদের। দ্বিতীয়ার্ধে শুরু থেকেই বেঙ্গালুরুর বক্সে একের পর এক আক্রমণ শনান বোমাস-মনবীররা। খেলার ৫৭ মিনিটে এটিকে মোহনবাগানের কর্নার ক্লিয়ার করতে গিয়ে বক্সে ফাউল করেন বেঙ্গালুরুর ফুটবলার। পেনাল্টি থেকে সবুজ-মেরুনের হয়ে জয়সূচক গোল করেন রয় কৃষ্ণা (৩-২)। তবে সেই লিডও আর বেশিক্ষণ ধরে রাখতে পারল না এটিকে মোহনবাগান। ৭২ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে বিএফসিকে সমতায় ফেরান প্রিন্স ইবারা (৩-৩)। ডেড বল সিচুয়েশন থেকে গোল হজমের রোগ আর সারল না সবুজ-মেরুনের। দু’বার এগিয়ে গিয়েও সেই লিড ধরে রাখতে পারল না এটিকে মোহনবাগান। দুই দলই এরপর আক্রমণ শানালেও খেলার ফলাফলের আর কোনও পরিবর্তন হয়নি। ৬ ম্যাচে এটিকে মোহনবাগানের ঝুলিতে ৮ পয়েন্ট। লিগ টেবিলের ৬ নম্বরে রয় কৃষ্ণা, হুগো বোমাসরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#ATK Mohunbagan, #Bengaluru fc, #Football, #ISL

আরো দেখুন