প্রযুক্তি বিভাগে ফিরে যান

সারেগামা’র গান এ বার ফেসবুকেও

June 4, 2020 | < 1 min read

এখনকার লায়লাপ্পা বা পুরোনো দিনের শঙ্কর-জয়কিষেণ, পুরনো বা নতুন, জনপ্রিয় কোনও ভারতীয় সিনেমার গান বা অন্য কিছু আপনার ফেসবুক বা ইনস্টাগ্রাম পোস্টে দিতে চান? এ বার তা সম্ভব হবে। ফেসবুকের সঙ্গে একটি বিশ্বব্যাপী চুক্তি স্বাক্ষর করেছে সারেগামা ইন্ডিয়া লিমিটেড। যার ফলে সারেগামার সংগ্রহে থাকা সমস্ত সঙ্গীত ও ভিডিয়োর লাইসেন্স পাচ্ছে ফেসবুক। বুধবারই শেয়ারবাজারকে এক বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছে সারেগামা।

কলকাতার আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠীর সংস্থাটির কাছে ২৫টির বেশি ভাষার এক লক্ষেরও বেশি বিভিন্ন ধরনের সঙ্গীতের সংগ্রহ রয়েছে। সারেগামা-র পক্ষ থেকে জানানো হয়েছে, এই চুক্তির ফলে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাঁদের সামাজিক অভিজ্ঞতা পোস্ট করতে মিউজিক স্টিকার ও অন্যান্য সৃষ্টিশীল কনটেন্টের মাধ্যমে ওই সমস্ত মিউজিক, ভিডিয়ো ও স্টোরি সংযুক্ত করতে পারবেন। পাশাপাশি, তাঁদের ফেসবুক প্রোফাইলেও সারেগামা-র সংগ্রহে থাকা সঙ্গীত যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। ফলে, লতা মঙ্গেশকর, কিশোর কুমার, মহম্মদ রফি-সহ সঙ্গীত দুনিয়ার কিংবদন্তিদের গানের যেগুলি সারেগামা-র সংগ্রহে রয়েছে, সেগুলি ফেসবুক ও ইনস্টাগ্রামে ব্যবহার করতে পেরে ওই দুই সোশাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্মে তাঁদের অভিজ্ঞতা আরও ব্যক্তিগত ভাবে ফুটিয়ে তোলা যাবে।

সারেগামা ইন্ডিয়া ম্যানেজিং ডিরেক্টর বিক্রম মেহরা বলেন, ‘এখন থেকে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারী আমাদের সুবিশাল ক্যাটালগ থেকে মিউজিক ও ভিডিয়ো তাঁদের সৃষ্টি করা স্টোরিতে সংযুক্ত করে শেয়ার করতে পারবেন।’ অন্য দিকে, ফেসবুক ইন্ডিয়া-র ডিরেক্টর ও হেড অফ পার্টনারশিপ মণীশ চোপড়ার মন্তব্য, ‘সারেগামা-র সঙ্গে গাঁটছড়া গড়তে পেরে আমরা অত্যন্ত গর্বিত এবং আমাদের প্ল্যাটফর্মে থাকা সারা বিশ্বের মানুষ তাঁদের পছন্দের চিরকালীন সেরা ভারতীয় সঙ্গীত ব্যবহার করে নিজেদের কনটেন্ট আরও সমৃদ্ধ করতে পারবেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Facebook, #Saregamapa, #Music

আরো দেখুন