রাজ্য বিভাগে ফিরে যান

৭ ফেব্রুয়ারির মধ্যে সীমান্তের ট্রাক টার্মিনাসের দায়িত্ব নেবে পরিবহণ দপ্তর: মমতা

February 3, 2022 | < 1 min read

সীমান্ত এলাকায় তোলাবাজের দৌরাত্ম্যে সরব ট্রাক মালিকরা। সে বিষয়েই এবার ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (CM Mamata Banerjee)। সীমান্তে ট্রাক টার্মিনাসে টাকার নয়ছয়ের অভিযোগে সরব তিনি। এসব আর বরদাস্ত করা হবে না বলেই সাফ জানান তিনি।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের প্রশাসনিক বৈঠকে ট্রাক টার্মিনাসে দালালচক্রের অভিযোগ নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ট্রাক টার্মিনাসে দালালচক্র চলছে। প্রাইভেটের নাম করে ‘করে খাওয়া’ হচ্ছে। সীমান্তে ট্রাক টার্মিনাসে টাকার নয়ছয় হচ্ছে। ট্রাক টার্মিনাসে কেউ কেউ টাকা তুলছেন, এতে ব্যক্তির পকেট ভরলেও সরকারের কোষাগারের কোনও সুবিধা হচ্ছে না। এসব আর চলবে না।” আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে সীমান্ত সংলগ্ন সমস্ত ট্রাক টার্মিনাসের দায়িত্ব পরিবহণ দপ্তর নেবে বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিনকয়েক ধরে অভিযোগ উঠেছে সীমান্ত এলাকায় লরি দাঁড় করিয়ে তোলাবাজি চলছে। টাকা দিতে না পারলে লরিচালককে হেনস্তা করা হয় বলেও দাবি। মুখ্যসচিব জানান, এ বিষয়ে সাতটি জেলার পুলিশ সুপার ও জেলাশাসকরা ছিলেন। যোগ দেন মন্ত্রীরাও। বনগাঁ পুরসভার দু’টি এবং তিন-চারটি বেসরকা ট্রাক টার্মিনাস রয়েছে। মুখ্যসচিবের দাবি, বনগাঁ পুরসভা একটি এনওসি দিয়েছে। তবে সেটিতে কিছু ভুল ত্রুটি রয়েছে।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের দাবি, বনগাঁ পুরসভার তরফে যেটি দেওয়া হয়েছে, সেটি কোনও এনওসি-ই নয়। এরপরই মুখ্যমন্ত্রীর নির্দেশ, “কোনও পুরসভা এনওসি না দিলে বা ভুল থাকলে ডায়রেক্ট করে দেবে।” আগামী তিন দিনের মধ্যে সমস্যা মিটিয়ে নেওয়ার নির্দেশ মখ্যমন্ত্রীর।

TwitterFacebookWhatsAppEmailShare

#truck, #West Bengal, #Mamata Banerjee, #Border, #Truck Terminus, #Transport department

আরো দেখুন