বিবিধ বিভাগে ফিরে যান

পর্ন আসক্তিকে গোটা বিশ্বকে ছাপিয়ে গেল ভারত

June 13, 2020 | < 1 min read

লকডাউনে জীবনের একঘেয়েমি কাটাতে পর্নসাইটে ঢুঁ মারছেন ভারতীয়রা। পর্ন দেখার দৌড়ে বিশ্বের বাকি সব দেশকে পিছনে ফেলে দিয়েছে ভারত। রিপোর্ট বলছে, মার্চে লকডাউন ঘোষণার কিছু আগে থেকেই পর্নসাইটে্র দিকে ঝুঁকতে শুরু করেছিল দেশের যুবপ্রজন্ম। তখনই আসক্তির হার ২০ শতাংশ বাড়ে। এখন তা পৌঁছেছে ৯৫ শতাংশতে। 

পর্ন আসক্তি

এর যথেষ্ট কারণও আছে। প্রাপ্তবয়স্কদের একঘেয়েমি দূর করতে বিশ্বজুড়ে নিজেদের প্রিমিয়াম সাবস্ক্রিপশন ফ্রি করে দিয়েছে পর্ণহাব। এছাড়া প্রচুর ফ্রি পর্নসাইট রয়েছে। এ দেশে তো বেশকিছু টেলিকম সংস্থা অ্যাডাল্ট সাইট ব্লক করে দিয়েছে। তবুও অন্য দেশকে কি করে ছাপিয়ে গেল ভারত? 

যে টেলিকম সংস্থার কানেকশনে এই পরিষেবা চালু আছে, সেখান থেকেই পর্নসাইট খুলছে মানুষ। তাছাড়া মিরর ডোমেনের মাধ্যমেও পর্নোগ্রাফি সাইটে পৌঁছনো সম্ভব। 

জনপ্রিয় সাইটের রিপোর্ট অনুযায়ী, করোনাকে মহামারি ঘোষণার পর থেকেই পর্ণে বিশ্বব্যাপী আসক্তি বেড়েছে। ফ্রান্সে ৪০ শতাংশ বেড়েছে পর্ন দেখার প্রবণতা। জার্মানি ও বিধ্বস্ত ইটালিতেও আসক্তি বেড়েছে ২৫ ও ৫৫ শতাংশ। স্পেনে পর্নসাইটের ট্রাফিক বাড়ে ৬৫ শতাংশ। রাশিয়ায় পর্ন দেখার আগ্রহ বাড়ে ৫৬ শতাংশ। মার্কিন মুলুকে নানা বাধানিষেধ সত্ত্বেও বেড়েছে পর্নের আসক্তি। 

কিন্তু এ সব কিছুকেই ছাপিয়ে গেছে ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #porn addiction

আরো দেখুন