রাজ্য বিভাগে ফিরে যান

বাঁকুড়ায় মাধ্যমিক পরীক্ষার্থীদের ওপর হাতির উপদ্রব ঠেকাতে পথে নামল বনদপ্তর

March 7, 2022 | < 1 min read

হাতির হামলার কারণে যেন কোনও মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে সমস্যা না হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নিল বনদপ্তর।

আজ থেকে শুরু হল মাধ্যমিক পরীক্ষা। করোনা পরিস্থিতির কারণে প্রায় দু’বছর ধরে বন্ধ ছিল স্কুল-কলেজ। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই খুলে দেওয়া হয়েছে স্কুল। ফলে, অনলাইন ক্লাস হলেও স্কুল খুলতেই সেখানে গিয়ে পরীক্ষা দিতে হচ্ছে পরীক্ষার্থীদের।

আর পরীক্ষা শুরু হতেই রাজ্য জুড়ে দেখা গিয়েছে শুভেচ্ছা রাজনীতি। কোথাও দেওয়া হচ্ছে ফুল। কোথাও পেন। আবার কোথাও নিখরচায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে পরীক্ষার্থীদের। তবে, এসবের থেকে খানিক ভিন্ন ছবি দেখা গেল বাঁকুড়ার বেলিয়াতোড়ে।

বেলিয়াতোড়ের জঙ্গল থেকে যখন তখন হাতির দল লোকালয়ে চলে আসে। চালায় হামলাও। সেই কারণেই সকাল থেকে হাতির উপদ্রব আটকাতে বিশেষ পদক্ষেপ করেছে বনদপ্তর। জঙ্গলের পাশের রাস্তায় পাহারায় রয়েছে বনদপ্তরের ভ্যান।

ওই রাস্তা দিয়েই পরীক্ষা দিতে যাচ্ছেন পরীক্ষার্থীরা। কিন্তু হাতির দলের কারণে যাতে কোনও পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে দেরি না হয় সেই কারণে দল বেঁধে দাঁড়িয়ে রয়েছেন আধিকারিরকা। তাঁদের হাতে রয়েছে মশাল। কারোর হাতে আবার লাঠি। চলছে কড়া পাহারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#forest department, #Madhyamik, #Elephants, #Elephant Attack, #madhyamik examination 2022, #Bankura

আরো দেখুন