দেশ বিভাগে ফিরে যান

২ বছর পর উঠল নিষেধাজ্ঞা, এ মাসেই শুরু আন্তর্জাতিক বিমান পরিষেবা

March 8, 2022 | < 1 min read

প্রায় দু’বছর পর স্বাভাবিক হতে চলেছে আন্তর্জাতিক বিমান পরিষেবা (International Passenger Flights)। মঙ্গলবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানায়, আগামী ২৭ মার্চ থেকে শুরু হবে আন্তর্জাতিক উড়ান পরিষেবা।

করোনার প্রকোপে ২০২০ সালের ২৩ মার্চ থেকে বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা। তবে, যাত্রীদের সুবিধার কথা ভেবে বেশ কয়েকটি দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তি করেছিল ভারত। যে চুক্তির ফলে ২০২০ সালের জুলাই মাস থেকে প্রায় ৪০টি দেশে বিমান চলাচল করছিল।

মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিধিনিষেধ বজায় থাকে আন্তর্জাতিক বিমান চলাচলের উপর। ২০২১ সালের ২৭ নভেম্বর ওমিক্রন (Omicron in India) নিয়ে এক বৈঠকে আন্তর্জাতিক উড়ান (International Flights) চালু করার সিদ্ধান্ত বাতিল করে দেওয়া হয়।

এরপর আন্তর্জাতিক উড়ানে (International Flights) বিধিনিষেধের মেয়াদ বাড়ায় কেন্দ্র। নয়া নির্দেশিকায় বলা হয়, ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে। এরপরেও পরিস্থিতির উন্নতি না হলে আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, বর্তমানে করোনার প্রকোপ বেশ খানিকটা কমতেই প্রায় দু’বছর পর ফের বিমান পরিষেবা স্বাভাবিক করার সিদ্ধান্ত নিয়েছে বিমান পরিবহণ মন্ত্রক।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #International Flights

আরো দেখুন