রাজ্য বিভাগে ফিরে যান

আজ রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসছেন এক লক্ষেরও বেশি পরীক্ষার্থী

April 30, 2022 | < 1 min read

ফাইল ছবি। সৌঃ ফ্রি প্রেস জার্নাল

আজ, শনিবার রাজ্যজুড়ে আয়োজিত হতে চলেছে ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ও ফার্মাসির জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পরীক্ষা চলবে।

জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা জানিয়েছেন, এবার ১ লক্ষ ১ হাজারের বেশি পরীক্ষার্থী জয়েন্টে বসছেন। তার মধ্যে ৩২ হাজারের বেশি পরীক্ষার্থীই ভিন রাজ্যের। এবার লাদাখ থেকেও একজন পরীক্ষার্থী আসছেন। এটা বিরলতম ঘটনা বলেই দাবি করছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। পাশাপাশি, উত্তর-পূর্ব ভারতের অধিকাংশ রাজ্য, উত্তর ভারতের কিছু রাজ্য, গোয়া, দমন ও দিউ, আন্দামান ও নিকোবরের মতো রাজ্য থেকেও প্রচুর ছাত্রছাত্রী আসার কথা।

মোট ২৭৭টি কেন্দ্রে পরীক্ষা হবে। তার মধ্যে ২৭৪টি কেন্দ্র এ রাজ্যেই। দু’টি কেন্দ্র রয়েছে ত্রিপুরায় এবং একটি অসমে। চেয়ারম্যানের দাবি, পরীক্ষার্থীদের বাড়ি থেকে চার-পাঁচ কিলোমিটার দূরত্বেই একেকটি কেন্দ্র রাখার চেষ্টা হয়েছে। যাতে তাঁদের যাতায়াতের অসুবিধা না হয়, তার জন্য হাওড়া ও শিয়ালদহ রেল ডিভিশন, মেট্রো রেল কর্তৃপক্ষ এবং পরিবহণ দপ্তরকে পরিষেবা স্বাভাবিক রাখতে চিঠি দেওয়া হয়েছে। করোনা বিধি কার্যকর থাকবে প্রতিটি কেন্দ্রে। মাস্ক পরে পরীক্ষা দিতে হবে। কেউ মাস্ক না পরে এলে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে তা দেওয়ার ব্যবস্থা থাকছে। গরমের কথা মাথায় রেখে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বলা হয়েছে কেন্দ্রগুলিকে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিসি ব্যবস্থাও পর্যাপ্ত থাকছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#joint entrance 2022, #JEE2022, #joint entrance

আরো দেখুন