উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

অমিত শাহের বিরুদ্ধে গোর্খাদের পোস্টার শিলিগুড়িতে, অস্বস্তিতে গেরুয়া শিবির

May 4, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: টুইটার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উত্তরবঙ্গ সফরের আগের দিন কালিম্পংয়ের বিভিন্ন জায়গায় পোস্টারিং! শাহের সফরের বিরুদ্ধে পোস্টারিং করল নবগঠিত ভারতীয় গোর্খা সুরক্ষা পরিষদ দল। গোর্খা জাতিকে আর কতদিন মিথ্যা সহ্য করতে হবে? এই ছিল পোস্টারিংয়ের বিষয়। শুধু পাহাড়েই নয় সমতলের শিলিগুড়ির দার্জিলিং মোড়েও এই দলের তরফে পোস্টারিং করা হয়। কেন এই পোস্টারিং? দলের প্রধান এসপি শর্মা জানান, দীর্ঘদিন ধরে পাহাড় থেকে সাংসদ জিতিয়ে নিয়ে যাচ্ছে বিজেপি। ভোটের আগে পৃথক রাজ্য গোর্খাল্যাণ্ডের দাবীকে সমর্থন জানিয়ে ভোটে জিতে চলেছে।

এমনকী একুশের বিধানসভা নির্বাচনেই দুটো আসন জিতেছে। বাস্তবে কিছুই পায়নি পাহাড়। স্রেফ মিথ্যে প্রতিশ্রুতি। পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান বা ১১ জনজাতির তফসিলি উপজাতির স্বীকৃতি থেকে বঞ্চিত হয়েছে পাহাড়। আর তাই এবারে শাহের উত্তরবঙ্গ সফরের দিকে তাকিয়ে বিভিন্ন জনজাতি। পৃথক গোর্খাল্যাণ্ড রাজ্য নিয়ে কী বলেন কাল?

উত্তরবঙ্গকে নিয়ে পৃথক রাজ্যের দাবীও তুলেছেন বিজেপির সাংসদ, বিধায়কেরা। সম্প্রতি শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষও একই দাবীতে সরব হয়েছেন। এই ইস্যু নিয়েই বা কি বলেন অমিত শা? অপেক্ষায় উত্তরবঙ্গ।কাল উত্তরবঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। বিকেল ৩টে নাগাদ নামবেন বাগডোগরা বিমানবন্দরে। বিমানবন্দরেই তাঁকে স্বাগত জানাবেন উত্তরবঙ্গের বিভিন্ন সম্প্রদায়ের মানুষেরা। নিজস্ব সাংস্কৃতিক পোশাকে হাজির থাকবেন গোর্খা, রাজবংশী সহ অন্য সম্প্রদায়ের লোকেরা। তারপর সড়ক পথে সোজা দার্জিলিং মোড়। সেখানে তেনজিং নোরগের পূর্ণাবয়ব মূর্তিতে মাল্যদান করবেন। তারপর নৌকাঘাট মোড়।

সেখানে ঠাকুর পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করবেন। তারপর সোজা এনজেপি রেলওয়ে ইন্সটিটিউট মাঠে। এখানেই জনসভায় যোগ দেবেন তিনি। বিধানসভা নির্বাচনের পর এটাই তাঁর প্রথম রাজ্য সফর। রাজনৈতিক হিংসা, ধর্ষণ সহ ভেঙে পড়া আইন শৃঙখলা, অবহেলিত উত্তরবঙ্গকে রক্ষায় তাঁর এই সফর। বললেন সাংসদ রাজু বিস্তা। কাল জনসভায় ৫০ হাজারের বেশী লোকের জমায়েত হবে বলে দাবী সাংসদের। আজ তিনি প্রস্তুতিও খতিয়ে দেখেন। কাল থাকবেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী সহ উত্তরবঙ্গের নির্বাচিত সাংসদ, বিধায়কেরা থাকবেন ।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #siliguri, #NJP, #poster campaign

আরো দেখুন