উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

লাগাতার বৃষ্টিতে বেহাল উত্তরবঙ্গ, ধস কালিম্পঙের জাতীয় সড়কে

June 20, 2022 | < 1 min read

লাগাতার বৃষ্টিতে বেহাল উত্তরবঙ্গ। একাধিক জেলায় বন্যা পরিস্থিতির ভ্রুকুটি। ইতিমধ্যেই কালিম্পঙ গামী ১০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে। রবিবার রাত ২টো নাগাদ ধস নামে। শুরু হয়েছে রাস্তা পরিষ্কারের কাজ। বন্ধ যান চলাচল। সিকিম এবং শিলিগুড়ির সংযোগ বিচ্ছিন্ন।

এরই উল্টো ছবি দক্ষিণে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী পাঁচদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রার তেমন হেরফের হবে না। যদিও আজ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এই জেলাগুলোতে।

হাওয়া অফিস জানাচ্ছে, আজ পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী শুক্রবার (২৪ জুন) পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

অন্যদিকে, শিলিগুড়ির উপকণ্ঠে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর বালাসন ব্রিজের ডাইভারশন ব্রিজ পুরোপুরি ভেঙে গিয়েছে। পাশাপাশি, ব্যারেজ থেকে ছাড়া জলে ভয়াল রূপ ধারণ করেছে তিস্তা। জল বইছে বিপদসীমার ওপর দিয়ে। দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত‌বর্তী এলাকা পর্যন্ত লাল সতর্কতা জারি করেছে সেচ দপ্তর। তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। গাজলডোবা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#NorthBengal, #Weather forecast, #heavy rainfall, #Weather Update, #rainfall

আরো দেখুন