প্রযুক্তি বিভাগে ফিরে যান

গান শুনতে ভালোবাসেন? ফোনে রাখুন এই পাঁচটি অ্যাপ

July 6, 2020 | 2 min read

জলের দামে ইন্টারনেট পাওয়ার দরুন আজকাল অনেকেরই ফোনে গান সেভ করে রাখার অভ্যেস চলে গেছে। যখন যে গান শুনতে ইচ্ছা করে অনলাইনেই  তা সহজে পাওয়া যায়। সেভ করে রাখলে পরে অফলাইনেও শুনে নেওয়া যায়। কিন্তু বেশিরভাগ ওয়েবসাইটই সুরক্ষিত নয়।

তাই জেনে নিন মোবাইলে কোন মিউজিক অ্যাপগুলি রাখলে আপনার ফোনও সুরক্ষিত থাকবে আর আপনার গান শোনার সাধও মিটবেঃ

ইউটিউব

এ অ্যাপ ব্যবহার করেন না, বর্তমান প্রজন্মে এমন লোক পাওয়া কঠিন। বিনামূল্যে অনলাইন ও অফলাইনে গান শোনা যায়। দেখা যায় অফুরন্ত  ভিডিও। গানের সম্মন্ধে বিষদে জানা যায়। যেমন গায়ক ও ছবির নাম, সুরকারের পরিচয় ইত্যাদি। যে সব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখবেন, নতুন গান বা  ভিডিও এলে সেখান থেকে আসবে নোটিফিকেশনও। ৯৯ টাকার মাসিক সাবস্ক্রিপশনে মিলবে আরও নানা সুযোগ-সুবিধা।

গুগল প্লে মিউজিক

এর ফ্রি ভার্সানটিতে ভারতীয় গানের সঙ্গে শোনা যায় রেডিও-ও। এছাড়াও অনলাইন গুগল ক্লাউড লাইব্রেরির দৌলতে ৫০ হাজার পর্যন্ত গান বিনামূল্যে আপলোড করা যায়। গুগল অ্যাকাউন্ট খুলে যে কোনও স্মার্টফোন থেকেই গুগল প্লে মিউজিকে গান শোনা যায়। 

জিও সাভন

অল্পদিনের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই মিউজিক অ্যাপটি। বলিউড-হলিউড ছাড়াও নানা আঞ্চলিক ভাষার গানও শোনা যায় এই অ্যাপে। নিজের মতো করে প্লে-লিস্টও বানিয়ে নেওয়া যায়। এছাড়াও ‘সাভন অরিজিনালস’ বলে একটি ভাগ রয়েছে। যেখান থেকে অন্যরকম মিউজিক ডাউনলোড  করে শুনতে পারবেন। এতো কিছুই বিনামূল্যে। কিছু নির্দিষ্ট ক্যাটাগরির সুবিধা পেতে মাসে ৯৯  টাকা খরচ করতে হবে আপনাকে।    

সাউন্ড ক্লাউড

এই জার্মান মিউজিক অ্যাপটিতে আন্তর্জাতিক মিউজিকের অফুরন্ত সম্ভার রয়েছে। নানা নামী-অনামী গায়কের অজানা-অচেনা গান খুঁজে পাওয়া যাবে এখানে। নিজের গান এখানে আপলোডও করা যাবে। নিজের পছন্দের গায়কের গানের নীচে কমেন্টও করার  সুযোগও আছে। এছাড়াও নিজের ফেভরিট ট্র্যাক লাইক, শেয়ার, রিপোস্টও করা যাবে । এসবই একদম বিনামূল্যে।

মিক্স ক্লাউড

আপনার পছন্দ অনুযায়ী ঘরানা বেছে নিতে পারেন এখানে। ডিস্ক জকিদের জন্যে এই অ্যাপটি খুব উপযোগী। কারণ নানা ধরনের মিক্স মিউজিকে  আপডেটেড থাকে অ্যাপটি। পুরোটাই শুনতে হবে অনলাইনে। ফ্রি অডিও শোও উপভোগ করতে পারবেন নিখরচায়।

গানা

আপনার পছন্দের গান শোনার ওয়ান স্টপ ডেস্টিনেশন। আপনার ডিভাইসে পেয়ে যাবেন হিন্দি গান, বলিউড সংগীত, আঞ্চলিক সংগীত এবং রেডিও মির্চি-র অফুরন্ত সম্ভার। সমস্তই বিনামূল্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#listen to music, #5 apps

আরো দেখুন