রাজ্য বিভাগে ফিরে যান

প্রতিবছর টেট, প্রতিবছর নিয়োগের আশ্বাস প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতির

August 25, 2022 | < 1 min read

দায়িত্ব নেওয়ার পর ২৪ আগস্ট সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতি গৌতম পাল। এদিনের সাংবাদিক বৈঠকেই তিনি জানান, এবার থেকে প্রতিবছর টেট হবে এবং প্রতিবছরই নিয়োগ হবে বলেও জানিয়েছে নতুন সভাপতি। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, চলতি বছর সেপ্টেম্বরে টেট হওয়ার কথা থাকলেও, এই অল্প সময়ে সেই পরীক্ষা নেওয়ার প্রস্তুতি হয়ত সম্ভব হবে না বলেই মনে করছেন তিনি। তবে আগামীদিনে পরীক্ষা এবং নিয়োগ, দুটি বিষয়ই নিয়মিত রুটিনে ফিরে আসবে বলেই আশাবাদী তিনি।

সভাপতি জানিয়েছেন, পর্ষদের অস্পষ্টতা বা অস্বচ্ছতা যদি থেকে থাকে, তা এবার মিটে যাবে। তার সাফ কথা, এবার পর্ষদের মূলমন্ত্র হবে স্বচ্ছতা। পর্ষদের সমস্ত সদস্য, শিক্ষাদপ্তরের সঙ্গে আলোচনা করেই আইন অনুযায়ীই এবার থেকে কাজ করা হবে বলেও জানিয়েছেন। পর্ষদের কোন কাজের কারণে যাতে সরকারের বিরুদ্ধে আঙুল না ওঠে, তাও সুনিশ্চিত করা হবে বলে জানিয়েছেন গৌতমবাবু। গ্রিভান্স সেল তথা অভিযোগ গ্রহণের ব্যবস্থাকে নতুন করে ঢেলে সাজার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। অভিযোগের সারবত্তা থাকলে ব্যবস্থা নেওয়ার আশ্বাসবাণী দিচ্ছেন তিনি।

গৌতমবাবুর দাবি, এখন অবধি অভিযোগ গ্রহণের পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। প্রাথমিক শিক্ষা পর্ষদের ভবনের পরিকাঠামোগত সংস্কারের প্রয়োজন বলেও মনে করছেন নতুন সভাপতি। যদিও এই মুহূর্তে নিয়োগ জট কাটানোর ক্ষেত্রে কোন নির্দিষ্ট রূপরেখা দেননি সভাপতি। আইনজ্ঞদের সঙ্গে আলোচনা করে নিয়োগ জট কাটানোর চেষ্টা করার আশ্বাস দিচ্ছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#TET, #Primary TET, #Gautam Pal, #Prathamik Siksha Parshad, #West Bengal

আরো দেখুন