রাজ্য বিভাগে ফিরে যান

সংস্কৃতির সেরা পীঠস্থান এই বাংলাই, আবার রাজ্যকে রাষ্ট্রসঙ্ঘ থেকে সম্মান

September 5, 2022 | < 1 min read

আবার বাংলার মুকুটে এক নয়া পালক। এবার সংস্কৃতির সেরা পীঠস্থান হিসেবে রাষ্ট্রসংঘের পক্ষ থেকে বেছে নেওয়া হল বাংলাকে। আগামী বছর ৯ মার্চ বার্লিনে এই ‘বেস্ট ডেস্টিনেশন ফর কালচার অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে পশ্চিমবঙ্গকে। রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়ে সোমবার সন্ধ্যায় টুইট করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী সোমবার কলকাতার পরেশনাথের জৈন মন্দিরে এক অনুষ্ঠানে এই সুখবর সকলের সামনে ঘোষণা করেন। তিনি বলেন, “এই উপহার দেশের জন্য। রাষ্ট্রসংঘের ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের পক্ষ থেকে পশ্চিমবঙ্গকে আন্তর্জাতিক পর্যটনের ক্ষেত্রে সংস্কৃতির জন্য সেরা গন্তব্যস্থল হিসেবে নির্বাচিত করা হয়েছে। আপনারা সকলেই এ রাজ্যের পর্যটনের কথা প্রায়ই বলে থাকেন। এবার এই উপহার আপনাদের সকলের জন্য।”

উল্লেখ করা যেতে পারে, ইউনেস্কো কদিন আগেই কলকাতার দুর্গাপুজোকে বিরল সম্মানে ভূষিত করেছে। এই হেরিটেজ স্বীকৃতি উদযাপনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে গত ১ সেপ্টেম্বর জোড়াসাঁকো থেকে থেকে রেড রোড পর্যন্ত মহামিছিলের আয়োজন করা হয়। পদযাত্রায় অংশগ্রহণ করেন কলকাতার সমস্ত পুজো কমিটিগুলি। বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে উৎসবের সূচণা করেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠানে ইউনেস্কোর প্রতিনিধিদের সম্মান জানানো হয় ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Best Destination for Culture, #West Bengal, #the International Travel Award 2023

আরো দেখুন