রাজ্য বিভাগে ফিরে যান

অমিত শাহের মদতেই ভাগ হবে বাংলা? খবর ফাঁস করলেন বিজেপি নেতাই

September 10, 2022 | < 1 min read

উত্তরবঙ্গের বিজেপি নেতাদের একাংশ বার বার বাংলা ভাগের কথা বলছেন ২০২১-এর বিধানসভা ভোটের পরাজয়ের পর থেকেই। তারা দাবি তুলেছেন উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার। এই দাবিকে উস্কে দিতে বহু মন্তব্য করেছেন প্রাক্তন বিজেপি (BJP) সভাপতি দিলীপ ঘোষও।

কিন্তু এ বার প্রকাশ্য সভায় বাংলাকে ভাঙার স্বরাষ্ট্রমন্ত্রকের ছক কি ফাঁস করে দিলেন গ্রেটার কোচবিহার সংগঠনের চেয়ারম্যান অনন্ত মহারাজ? (Ananta Maharaj) তিনি প্রকাশ্যে দাবি করেছেন যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) তাঁর সঙ্গে বৈঠক করে আশ্বস্ত করেছেন যে উত্তরবঙ্গ আলাদা কেন্দ্র শাসিত অঞ্চল হবে।

সংবাদ মাধ্যমের খবর, শুক্রবার ঠাকুর পঞ্চানন বর্মার প্রয়াণ দিবস উপলক্ষে রাজগঞ্জ ব্লকের বিন্নাগুরি গ্রাম পঞ্চায়েতের পাঘালু পাড়া ময়দানে একটি বড় সমাবেশ হয়। ওই সমাবেশেই অমিত শাহের চিন্তাধারা ফাঁস করে দেন অনন্ত মহারাজ। তিনি সেই সভায় বলেন, যে সে লোকের কথা নয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এই কথা দিয়েছেন। আর ভারতবর্ষ সংবিধানের নিয়মে চলে। সুতরাং এই কথা হেলাফেলা করার নয় বলে তাঁর দাবি। উত্তরবঙ্গ কেন্দ্র শাসিত অঞ্চল হলে তাঁর হাতে বৃহত্তর ক্ষমতা থাকবে, দাবি করেছেন অনন্ত। কোচবিহারের দিনহাটার সাংসদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) অনন্তের এই দাবি নিয়ে কিছু বলেন নি, এরকমই জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Amit shah, #bjp, #Ananta Maharaj

আরো দেখুন